পুঠিয়ায় কেন্দ্রীয় শহীদ মিনারের জায়গা দখল করে চলছে ঘর নির্মাণ

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় কেন্দ্রীয় শহীদ মিনারের জায়গা দখল করে পাকা ঘর নির্মাণ করছেন এক প্রবাসীর স্ত্রী। উপজেলা প্রশাসন নির্মাণকাজ বন্ধ রাখার নির্দেশ দিলেও নির্দেশনা অমান্য করে ঘর নির্মাণকাজ অব্যাহত রেখেছেন তিনি। এব্যাপারে প্রবাসীর স্ত্রীর সাথে কথা বলার জন্য তার বাড়িতে গিয়েও তাকে পাওয়া যায়নি। তিনি বাজার এলাকার মালদ্বীপ প্রবাসী সানোয়ারের স্ত্রী রাহাতন বেগম। তার স্বামী সানোয়ার হোসেন দীর্ঘদিন ধরে মালদ্বীপ প্রবাসী।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও ভূমি অফিস সুত্রে জানা গেছে, পুঠিয়া রাজবাড়ি সংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে রাহাতন বেগমের বাড়ি এর আগে উচ্ছেদ করে উপজেলা প্রশাসন। দীর্ঘদিন ধরে জায়গাটি পড়ে থাকলেও গত কয়েকদিন থেকে তিনি আবারো সেখানে ঘর নির্মাণকাজ শুরু করেন। বিষয়টি টের পেয়ে সহকারী কমিশনার (ভূমি) তাকে অফিসে ডেকে নিয়ে নির্মাণকাজ বন্ধ রাখার নির্দেশ দেন কিন্তু নির্দেশনা অমান্যকরে তিনি সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণকাজ অব্যাহত রেখেছেন।

সরেজমিন ঘুরে দেখা গেছে, কেন্দ্রীয় শহীদ মিনারের পেছনে উচ্ছেদকৃত জায়গা দখল করে পূণরায় ঘর নির্মাণকাজ চলছে এবং পাশেই ঘর নির্মাণের ইট ফেলে রাখা হয়েছে। এব্যপারে ওই নারীর সাথে কথা বলতে তার বাড়িতে গেলেও তাকে বাড়িতে পাওয়া যায়নি।

এব্যপারে সহকারী কমিশনার (ভূমি) জাহিদ হাসান সিদ্দীকি জানান, ওই নারীকে অফিসে ডেকে ঘর নির্মাণকাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। সম্ভবত নির্মাণকাজ বন্ধ রয়েছে তারপরও বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি বলেও জানান তিনি।

স/শা