পুঠিয়ায় কিশোর গ্যাংয়ের টর্চার সেল (ভিডিও)

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় কিশোর অপরাধ চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের পর পুলিশের জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে- কয়েকজন কিশোর উপজেলার বিভিন্ন স্থানে নারী দিয়ে ফাঁদ পেতে অন্তরঙ্গ ভিডিও ধারণের মাধ্যমে জিম্মি করে চাঁদাবাজি করে আসছিলো। আর এ কাজে তারা একটি পরিত্যক্ত ভবনকে টর্চার সেল হিসেবে ব্যবহার করতো। দিনে এবং রাতের বেশিরভাগ সময় তারা এই ভবনে সময় কাটাতো। ভবনটিতে তারা ছাড়া অন্য কেউ ব্যবহার করে না। উপজেলার পৌর এলাকার কৃষ্ণপুর মহল্লায় অবস্থিত ওই নবনির্মিত ভবনটির ভেতরে লাঠিসোটা, মাদক সেবনের উপকরণ ছাড়াও অসামাজিক কার্যকলাপ সংঘটনের বিভিন্ন নমুনা এখনও রয়েছে।

তিন সদস্যকে গ্রেফতার করলেও গ্যাং প্রধান মাহফুজুর রহমান ওরফে বৃত্ত এবং অজ্ঞাতনামা ওই তরুণী এখনও পলাতক রয়েছে। তাদের মধ্যে বৃত্তকে প্রধান করে চারজনের নাম উল্লেখ করে থানায় চাঁদাবাজির মামলা হয়েছে।

তথ্যগুলোর সত্যতা নিশ্চিত করেছেন মামলার চদন্তকারী কর্মকর্তা ও পুঠিয়া থানার উপপরিদর্শক এসআই সাজ্জাদ হোসেন।

গত শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার পৌর এলাকার কৃষ্ণপুর মহল্লায় অবস্থিত একটি পরিত্যক্ত ভবনের পেছনে তিনজনকে আটকে রেখে অমানবিক নির্যাতন করা হয় এবং জোরপূর্বক ভিডিওধারণ করে চাঁদা দাবির ঘটনা ঘটে। পরে কৌশলে তাদের হাত থেকে তিন কলেজছাত্র মুক্তি পেয়ে থানায় অভিযোগ করে। পুলিশ সে রাতেই বিশেষ অভিযান পরিচালনা করে চক্রটির ৩ সদস্যকে গ্রেফতার করে।

ভুক্তভোগী শামীম রেজার চাঁদাবাজির মামলায় তাদের জেল হাজতে পাঠানো হয়। খোজ নিয়ে জানা গেছে, উঠতি বয়সের কিশোর ছাড়াও তাদের দলে রয়েছে উঠতি বয়সের তরুণীও। মোবাইলে প্রেমের ফাঁদে ফেলে দেখা করতে আসা প্রেমিককে জিম্মি করে চাঁদা আদায় করা ছাড়াও জোরপূর্বক ধরে এনে নিজেদের টর্চার সেলে নিয়ে গিয়ে নির্যাতন করে চাঁদা আদায় করতো। এমন চাঞ্চল্যকর সব তথ্য বেরিয়ে আসছে। এত অপকর্মের পরেও ভয়ে স্থানীয়রা চুপ ছিলেন।

তাদের অলিখিত টর্চারসেলের পাশের দ্বিতল ভবনে বসবাসকারী বাসিন্দারাও ভয়ে তাদের অপকর্মের প্রতিবাদ করার সাহস পায়নি।

স্থানীয়রা জানান, দিনে এবং রাতের বেশিরভাগ সময় বৃত্ত ও তার সহযোগীরা এই ভবনে সময় কাটাতো। ভবনটিতে তারা ছাড়া অন্য কেউ ব্যবহার করে না। উপজেলার পৌর এলাকার কৃষ্ণপুর মহল্লায় অবস্থিত ওই নবনির্মিত ভবনটির ভেতরে লাঠিসোটা, মাদক সেবনের উপকরণ ছাড়াও অসামাজিক কার্যকলাপ সংঘটনের বিভিন্ন নমুনা এখনও রয়েছে। ভবনটিতে গত ৫ অক্টোবর সন্ধ্যায় শামীম রেজা ছাড়াও তার মামাতো ভাই ও তার বন্ধুকে আটকে রেখে নির্যাতন করা হয় এবং তরুণীর সঙ্গে অন্তরঙ্গ ভিডিও ধারণ করে ২০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়। মামলা হওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন রাজশাহীর পুলিশ সুপার মো. শহিদুল্লাহ।

ভিডিও…

স/শা