পুঠিয়ায় ঈদের আগে ভিজিএফ পাচ্ছে ১৫ হাজার জন

পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহী পুঠিয়ায় আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সরকারের বিশেষ সহায়তা (ভিজিএফ) এর চাল পাচ্ছে উপজেলার ৬ টি ইউনিয়ন ও একটি পৌরসভা মিলে মোট ১৫ হাজার ১৬৯ জন দুস্থ পরিবার। মনোনীত পরিবারগুলোকে ঈদের আগেই ১০ কেজি করে চাল সহায়তা দেয়া হবে।
এরই মধ্যে বরাদ্দ দেয়া উপজেলার ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ের সংশ্লিষ্টরা সুবিধাভোগীদের তালিকা প্রস্তুতির কাজ শুরু করেছেন। জেলা ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তর গত ২১ মে পুঠিয়া উপজেলা ও পৌরসভায় এ বরাদ্দ দেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মাহমুদ।
জানা গেছে, ঈদে জেলার পুঠিয়া উপজেলার ৬ টি ইউনিয়নে ১২ হাজার ৮৮ টি পরিবার এবং পুঠিয়া পৌরসভায় ৩ হাজার ৮১ টি সর্বমোট ১৫ হাজার ১৬৯ জন সুবিধাভোগী পরিবার ঈদের আগেই ১০ কেজি করে পাবেন ভিজিএফ এর চাল।
জানতে চাইলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সালাউদ্দিন আল ওয়াদুদ বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় গত ২১ মে সরকারের বিশেষ সহায়তার (ভিজিএফ) চাল বরাদ্দ দেয়। ওই দিনই জেলা থেকে তা সংশ্লিষ্ট উপজেলা ও পৌরসভায় বরাদ্দ দেয়া হয়েছে।
তিনি বলেন, পুঠিয়া ইউনিয়নে ৯৭৮ জন, বেলপুকুরিয়া ইউনিয়নে ২৩৭০ জন, বানেশ্বর ইউনিয়নে ২২৭০ জন, ভালুকগাছি ইউনিয়নে২১৮০ জন, শিলমাড়িয়া ইউনিয়নে ২৩৯০ জন এবং জিউপাড়া ইউনিয়নে ১৯ শত জন দুস্থ পরিবার এ চাল পাবেন।
পুঠিয়া পৌরসভার মেয়র রবিউল ইসলাম রবি বলেন, সরকারের বিশেষ সহায়তা (ভিজিএফ) এর চালের বরাদ্দের পত্র পৌরসভায় এসেছে। এবার পৌরসভার মোট ৩ হাজার ৮১ জন দুস্থ পরিবার ঈদের আগেই বিনামূল্যে ১০ কেজি করে চাল পাবে। প্রত্যেকটি ওয়ার্ডে দুস্থ পরিবারগুলোর তালিকা তৈরির কাজ চলচছে।
সংশ্লিষ্ট সুত্র জানায়, তালিকা তৈরি করে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে উপজেলা ভিজিএফ কমিটি এ তালিকা যাচাই বাছাই করে অনুমোদন দেবেন। প্রতিটি ইউনিয়নে ও পৌরসভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা চাল বিতরণ তদারকি করবেন।
এব্যপারে ইউএনও আবদুল্লাহ আল মাহমুদ বলেন, তালিকা তৈরি ও বিতরণে অনিয়মের অভিযোগ এলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।
স/অ