পুঠিয়ায় ইউএনও’র মোবাইল নাম্বার ক্লোন করে চাঁদা দাবি

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সরকারি মোবাইল নাম্বার ক্লোন করে চাঁদা দাবি করা হয়েছে। সোমবার সন্ধ্যার দিকে উপজেলার দুই স্কুলের প্রধান শিক্ষকের কাছে ইউএনও’র পরিচয় দিয়ে চাঁদা দাবি করা হয়। তবে বিষয়টি বুঝতে পেরে স্কুল প্রধানরা ইউএনও’র কাছে এসে এ বিষয়ে অবগত করেন। তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মাহমুদ এ ব্যাপারে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে অবগত করে সাধারণ ডায়েরি (জিডি) করেন।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও আবদুল্লাহ আল মাহমুদ জানান, সোমবার সন্ধায় পুঠিয়া পিএন সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার চৌধুরিকে তার দাপ্তরিক মোবাইল নম্বর থেকে ফোন করে একটি ল্যাপটপ দেয়া হবে বলে একটি বিকাশ নাম্বার দেয় এবং দুস্কৃতিকারীরা সেই নাম্বারে ৪ হাজার টাকা দিতে বলে। এছাড়াও বেলপুকুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককেও ফোন করে ল্যাপটপ দেয়ার কথা বলে ৭ হাজার টাকা দাবি করে। তিনি আরো জানান, দুস্কৃতিকারীদের কন্ঠ বুঝতে পেরে দুই প্রতিষ্ঠান প্রধান সরাসরি ইউএনও’র কাছে এসে বিষয়টি সম্পর্কে অবগত করেন।

মোবাইল নাম্বার ক্লোন হওয়ার ব্যাপারে জানতে পেরে ইউএনও আবদুল্লাহ আল মাহমুদ তাৎক্ষণিক বিষয়টি পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহম্মেদকে জানান এবং যে বিকাশ নাম্বারে টাকা পাঠানোর প্রস্তাব দিয়েছিল সে নাম্বারটি উল্লেখ করে একটি সাধারণ ডায়েরি করেন।

এ ব্যাপারে ইউএনও আবদুল্লাহ আল মাহমুদ বলেন, থানার ওসি ছাড়াও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহীদুল হককে সকল প্রতিষ্ঠান প্রধানকে ফোন করে বিষয়টি সম্পর্কে অবগত করার জন্য বলা হয়েছে।

স/শা