পুঠিয়ায় অনলাইন বিতর্ক প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন ফুলবাড়ি উচ্চ বিদ্যালয়

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহীর পুঠিয়ায় করোনার কারনে মাধ্যমিক শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয়েছে অনলাইনে বিতর্ক প্রতিযোগীতা। বিতর্কের বিষয় ছিলো “করোনা প্রতিরোধে রাষ্ট্র অপেক্ষা ব্যক্তি ভূমিকাই মুখ্য ” এর পক্ষে অংশ নিয়েছে পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয় এবং বিপক্ষে অংশ নিয়েছে ফুলবাড়ি উচ্চ বিদ্যালয়।

দীর্ঘ প্রায় ১ ঘন্টা নিজেদের যুক্তিতর্ক উপস্থাপন শেষে চ্যাম্পিয়ন হয়েছে বিপক্ষে দল ফুলবাড়ি উচ্চ বিদ্যালয়।

আজ (৩১ মে) রোববার উপজেলা প্রশাসনের আয়োজনে প্রতিযোগীতায় বিচারক হিসেবে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামান, সঞ্চালনে ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহিদুল হক।

উপজেলা প্রশাসনের ফেসবুক লাইভে প্রতিযোগীতাটি সরাসরি সম্প্রচার করা হয়েছে। এছাড়াও রেডিও বড়াল ৯৯.০ এফ এম এবং উপজেলার লোকাল ক্যাবল অপারেটরের নিজস্ব চ্যানেলেও সরাসরি সম্প্রচার করা।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, করোনার কারনে ফেসবুক লাইভে মাধ্যমিক শিক্ষার্থীদের নিয়ে পরীক্ষামূলকভাবে অনলাইনে বিতর্ক প্রতিযোগীতার আয়োজন করা হয়। “করোনা প্রতিরোধে রাষ্ট্র অপেক্ষা ব্যক্তি ভূমিকাই মুখ্য ” বিষয়ের ওপর পক্ষে বিপক্ষে অংশ্রগ্রহণ করছে পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও ফুলবাড়ি উচ্চ বিদ্যালয়ের ৪ জন শিক্ষার্থী। পক্ষে বিপক্ষে নিজেদের যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিচারক মন্ডলি ফুলবাড়ি উচ্চ বিদ্যালয়কে চ্যাম্পিয়ন ঘোষনা করেছে এবং শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছে ফুলবাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মহুুুুয়া খাতুন।

অনুষ্ঠানের সঞ্চালক জাহিদুল হক জানান, প্রতিযোগীগণ তাদের নিজ ঘরে বসেই অভিভাবকদের মোবাইল অথবা ল্যাপটপ ব্যবহার করে প্রতিযোগীতায় অংশ নিয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অংশগ্রহণকারীদের ইন্টারনেট সরবরাহ করেছে। এ ধরনের প্রতিযোগীতা অব্যহত থাকবে বলেও জানান তিনি।

স/অ