পুঠিয়ার মেডিকেল গেট এলাকায় ৪০ কেজি গাঁজা ও বিদেশি মদ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

পুঠিয়া উপজেলার মেডিকেল গেট এলাকায় ৪০ কেজি গাঁজা ও দুই বোতল বিদেশি মদ উদ্ধার করেছে র‌্যাব। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি অপারেশন দল এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় কোম্পানি কমান্ডার মেজর নাজমুস শাকিব এর নেতৃত্বে (সোমবার ১২ জুলাই) বেলা একটায় এ অপারেশন পরিচালনা করা হয়। এসময় ৪০ কেজি গাঁজা ও দুই বোতল বিদেশি মদসহ একটি ট্রাক উদ্ধার করা হয়। পলাতক আসামির বিরুদ্ধে পুঠিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, করোনার মহামারিতে পুঠিয়ায় ব্যাপক ভাবে মাদক কারবারিদের কারবার বেড়ে গেছে। পুঠিয়া উপজেলার কয়েকটি পয়েন্টে প্রতিদিন চলছে মাদকের কারবার। স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী ও র‌্যাবের হাতে মাঝে মাঝেই ধরা পড়ছে তারা। এই এলাকার মাদকের অন্যতম রুট পুঠিয়ার মেডিকেল গেট এলাকায় দীর্ঘদিন থেকে এক মাদক কারবারি নিয়মিত খুচরা ভাবে বিক্রি করছে মাদক। তার বাসাও সেখানে হওয়ায় প্রতিনিয়ত মাদকের খুচরা ব্যবসায়ীরা মোটরসাইকেল যোগে সেখানে এসে মাদক নিয়ে বিভিন্ন এলাকায় সরবরাহ করছে। এছাড়াও মেডিকেল গেট ও স্টেডিয়ামের পাশে রাত হলেই চলে মাদকের আসর।

ঐ এলাকার আশেপাশে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ফেন্সিডিলের অনেক ফাঁকা বোতলসহ অন্য মাদক খাওয়ার নমুনা। সেই কারবারির বিরুদ্ধে পুঠিয়া থানায় রীতিমত কয়েকটি মাদকের মামলা রয়েছে।

সূত্র জানাচ্ছে, এই ৪০ গাঁজা ও মদের পেছনে তার সংশ্লিষ্টতা থাকতে পারে! তাই বিষয়টি নিয়ে আইনশৃঙ্খলাবাহিনীর নজরদারি করলে মূল বিষয়টি উঠে আসবে।

পুঠিয়ার থানা সূত্রে জানা গেছে, তদন্তের স্বার্থে আমরা মেডিকেল গেট এলাকার এক মাদক কারবারিকে নজরদারিতে রেখেছি। তাই তাকে গ্রেফতারের আগে আমরা গণমাধ্যমকে তার নাম প্রকাশ করছি না। এর আগেও মাদকের কারবারের জন্য তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে বিস্তার অভিযোগও রয়েছে।