পিসিবি সভাপতি শাহরিয়ারের পদত্যাগ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব থেকে সরে দাঁড়াতে পদত্যাগপত্র পেশ করেছেন শাহরিয়ার খান। আগামী জুনে আইসিসির বার্ষিক সম্মেলন শেষে বিদায় নেবেন তিনি।

লাহোরে বোর্ড সদস্যদের সঙ্গে সভা শেষে ৮৩ বছর বয়সী জানান, ‘ব্যক্তিগত ও শারীরিক কারণে’ এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অবশ্য ক্রিকেট বিষয়ক শীর্ষ একটি ওয়েবসাইট জানায়, গত দেড় বছর ধরে পিসিবি প্রধান হতে জোর চেষ্টা করে যাচ্ছেন নাজাম শেঠী। তাকে পথ করে দেওয়ার চাপ থেকে সরে দাঁড়াতে চান শাহরিয়ার।

২০১৪ সালের আগস্টে বোর্ড অব গভর্নর্সদের ভোটে সর্বসম্মতিক্রমে পিসিবিকে নেতৃত্ব দেওয়ার জন্য নির্বাচিত হন শাহরিয়ার। এ বছরের আগস্টে তার মেয়াদ শেষ হওয়ার কথা। কিন্তু তার আগেই পদত্যাগ করছেন তিনি। অবশ্য আইসিসি তার সংবিধানের পুনর্গঠনের মাঝামাঝি থাকায় এখনই দায়িত্ব ছাড়তে পারছেন না শাহরিয়ার। আগামী জুনে আইসিসির বার্ষিক সভা শেষে বিদায় বলবেন তিনি।

ইসলামাবাদে অবস্থিত প্রধানমন্ত্রীর কার্যালয়ের বেশ কয়েকটি সূত্র বৃহস্পতিবার নিশ্চিত করে, তারা শাহরিয়ারের পদত্যাগপত্র হাতে পায়নি। মিডিয়ার মাধ্যমে এমন খবর জানতে পেরেছে তারা। পিসিবির সংবিধান অনুযায়ী, সংস্থার পৃষ্ঠপোষকের (প্রধানমন্ত্রী) হাত ধরে নতুন সভাপতি নিয়োগের কাজ শুরু হবে। নতুন নির্বাচন আয়োজনের জন্য তিনি অনুরোধ করবেন নির্বাচন কমিশনারকে। আর প্রার্থী নির্বাচিত করবে বোর্ড গভর্নররা, যাদের সংখ্যাগরিষ্ঠ ভোটে নির্বাচিত হবেন নতুন সভাপতি। আর এসব কাজ অবশ্যই করতে হবে সভাপতির কার্যালয় শূন্য হওয়ার চার সপ্তাহের মধ্যে।

সূত্র: বাংলা ট্রিবিউন