৩০ হাজার টাকার কৃত্রিম পা সহায়তা চান

পা হারিয়ে হইদর এখন দিশেহারা

বাগাতিপাড়া প্রতিনিধি :
হঠাৎ করেই পায়ে পচন রোগে আক্রান্ত হন দিনমুজুর হইদর মন্ডল (৩৯)। দু’দফা অস্ত্রপাচার করে প্রথমে আঙ্গুল পরে হাঁটুর ওপর থেকে কেটে ফেলতে হয় বাম পা। পা হারিয়ে হইদর এখন দিশেহারা। জীবন যুদ্ধে টিকে থাকা নিয়ে হতাশায় পড়েছেন তিনি।

হইদর নাটোরের বাগাতিপাড়া উপজেলার বাঁশবাড়িয়া মধ্যপাড়া গ্রামের মৃত মোহাম্মদ মন্ডলের ছেলে। তিনি জানান, এক ছেলে ও স্ত্রীকে নিয়ে দিনমুজুরের কাজ করে জীবন-যাপন করতেন। বছর দেড়েক আগে বাম পায়ে পচন রোগে আক্রান্ত হন। চিকিৎসক অস্ত্রপাচারের মাধ্যমে প্রথমে পায়ের সব আঙ্গুল কেটে ফেলেন। কিন্তু তাতেও তিনি সুস্থ না হলে দ্বিতীয় দফায় হাঁটুর ওপর থেকে পুরো পা কেটে ফেলা হয়।

বর্তমানে তিনি ওই পায়ে বাঁশ বেঁধে ক্র্যাচে ভর করে চলছেন। তিনি রোগ থেকে মুক্তি পেলেও জীবন সংগ্রামে নতুনভাবে বিপাকে পড়েছেন। চিকিৎসার ব্যয় মেটাতে সব হারিয়ে অতিকষ্টে মানবেতর জীবন-যাপন করছেন। কিন্তু জীবন সংগ্রামে তিনি হারতে চাননা। তার ইচ্ছা কেউ যদি তাকে আর্থিক সহায়তা দিয়ে কৃত্রিম পায়ের ব্যবস্থা করে দিতেন, তবে তিনি আবারো ঘুরে দাঁড়াতে পারতেন।

কৃত্রিম পায়ে তার ৩০ থেকে ৪০ হাজার টাকা ব্যয় হবে, কিন্তু সেই অর্থ তিনি জোগাড় করতে পারছেন না। সমাজের বিত্তবান ও সহৃদয়বান ব্যক্তির সহায়তা কামনা করে তার ব্যক্তিগত বিকাশ নম্বর ০১৭৪৯০৮৪৪৪-এ যোগাযোগের অনুরোধ করেছেন।