পা হারানো সেই হইদর পেলেন আর্থিক সহায়তা


বাগাতিপাড়া প্রতিনিধি :
সিল্কসিটি নিউজে সংবাদ প্রকাশের পর অবশেষে পা হারানো নাটোরের বাগাতিপাড়ার সেই দিনমুজুর হইদর আলী পেলেন আর্থিক সহায়তা। কৃত্রিম পা স্থাপনের জন্য অসহায় হইদরের পাশে দাঁড়ালেন স্থানীয় দেশবন্ধু সমাজকল্যাণ সংস্থা।

মঙ্গলবার সংস্থার পক্ষ থেকে সাধারন সম্পাদক মো. বজলারুজ্জামান সহায়তার অর্থ হইদরের হাতে তুলে দেন। তিনি উপজেলার বাঁশবাড়িয়া মধ্যপাড়া গ্রামের মৃত মোহাম্মদ মন্ডলের ছেলে। এর আগে সংবাদে তার পা হারিয়ে দিশেহারা হয়ে পড়ার মানবিক চিত্র তুলে ধরে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেখানে কৃত্রিম পা স্থাপনে তার আর্থিক সহায়তার আকুতির বিষয় প্রকাশ পায়। সংবাদটি নজরে এলে দেশবন্ধু সমাজকল্যাণ সংস্থা তাকে আর্থিক সহায়তার আগ্রহ প্রকাশ করেন।

এরপর তার নিজের গ্রামে উপজেলার বাঁশবাড়িয়ায় গিয়ে সেই অর্থ তার হাতে তুলে দেওয়া হয়। এসময় অন্যদের মধ্যে সেখানে উপস্থিত ছিলেন, প্রবীণ সাংবাদিক মামুনুর রশীদ মাহাতাব, যুাগন্তরের সাংবাদিক মঞ্জুরুল আলম মাসুম, শিক্ষক সেলিম রেজা ও শিক্ষক জাকির হোসেন। এ বিষয়ে হইদর আলী বলেন, তিনি আর্থিক সহায়তা পেয়ে বেশ খুশি। সহায়তায় এগিয়ে আসায় তিনি সংস্থার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সংশ্লিষ্ট প্রতিবেদককে ধন্যবাদ জানান। তবে তিনি পুনর্বাসনের জন্য একটি ছোট্ট দোকান করতে সমাজের বিত্তবানদের প্রতি সহায়তা প্রদানের আহ্বান জানান।

প্রসঙ্গত, হঠাৎ করেই পায়ে পচন রোগে আক্রান্ত হয়ে দু’দফা অস্ত্রপাচার করে হইদরের বাম পায়ের হাঁটুর ওপর থেকে কেটে ফেলতে হয়। পা হারিয়ে রোজগার বন্ধ হয়ে মানবেতর জীবন-যাপন করেন তিনি।