পাবনায় স্কুলছাত্র হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

পাবনা প্রতিনিধি:

পাবনা সদর উপজেলার দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আবির মাহমুদ অনি (১৫) হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে শনিবার দুপুর ১টায় সুজানগর-পাবনা সড়কের দুবলিয়া বাজার চত্বরে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন চলাকালীন দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন খানের সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা শাওন রেজা খানের পরিচালনায় বক্তব্য দেন, আতাইকুলা থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান, সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রইজ উদ্দিন খান, কৃষকলীগ নেতা নজরুল ইসলাম খান ডাবলু, দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাবুল কর্মকার, স্বপন খান, খাইরুল ইসলাম, জাহাঙ্গীর আলম খান, মোস্তাফিজুর রহমান, নিহত শিক্ষার্থীর ভাই আশিক মাহমুদ অভি, ছাত্রলীগ নেতা জয় মাহমুদ জিয়া, বদরুদ্দোজা খান মানিক, ফেরদৌস আলম, রাশেদ খান, রেজাউল করিম রেন্টু, শিক্ষার্থী আল আলামিন ও ছালমা খাতুন প্রমুখ।

দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন খান গণমাধ্যমকে বলেন, বিদ্যালয়ের প্রত্যেক শিক্ষার্থীই আমাদের কাছে সন্তানতুল্য। কোন পিতা কিংবা অভিভাবকই চান না কাউকে নৃশংসভাবে হত্যা করা হোক। আমি এই হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

নিহত শিক্ষার্থী অনির বড় ভাই আশিক মাহমুদ অভি বলেন, আমার ভাইয়ের মতো আর যেন কাউকে এভাবে অকালে চলে যেতে না হয়। এই ঘৃণিত হত্যাকান্ডে যারা জড়িত আমি তাদের ফাঁসি চাই।

আতাইকুলা থানা অফিসার ইনচার্জ মনিরুজ্জামান তার বক্তব্যে উপস্থিত সকলকে আইনের প্রতি শ্রদ্ধা রেখে ধৈর্য ধরার আহ্বান জানান এবং অতিদ্রুত এ হত্যাকা-ের সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের আশ^াস প্রদান করেন।
মানববন্ধনে দুবলিয়া উচ্চ বিদ্যালয়সহ অনান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও এলাকাবাসী অংশগ্রহণ করে।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি দুবলিয়া বাজারের প্রধান সড়ক পদক্ষিণ করে দুবলিয়া উচ্চ বিদ্যালয়ে এসে শেষ হয়।

উল্লেখ্য সাদুল্লাপুর ইউনিয়নের দুবলিয়া গ্রামের রবিউল ইসলাম প্রাং এর ছেলে অনি গত ২৬ নভেম্বর সোমবার বিকালে দুবলিয়া বাজার থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হয়। নিখোঁজের ১ দিন পরে তার পিতা রবিউল ইসলাম প্রাং আতাইকুলা থানায় একটি সাধারণ ডায়রি করেন।

নিখোঁজের ৩দিন পর গতকাল শুক্রবার দুবলিয়া পুলিশ ক্যাম্পের পাশে মাঠের একটি হলুদ ক্ষেতের মাটির নিচে মেলে স্কুল ছাত্র অনির মরদেহ।

আতাইকুলা থানা অফিসার ইনচার্জ মনিরুজ্জামান জানান, এ হত্যাকান্ডের ঘটনায় আশিক মাহমুদ অনির দুই বন্ধু ফারাদপুর গ্রামের জিয়াউর রহমানের ছেলে জয়, মুকুল হোসেনের ছেলে সাব্বির এবং চরতারাপুর ইউনিয়নের আব্দুল আজিজের ছেলে শরিফুল ইসলাম (ডালিমকে) থানা হেফাজতে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

স/শা