পাকিস্তান সুপার লিগের ট্রফি উন্মোচন

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

৯ ফেব্রুয়ারি ইসলামাবাদ উইনাইটেড ও পেশোয়ার জালমির ম্যাচ দিয়ে পর্দা উঠবে পাকিস্তান সুপার লিগের দ্বিতীয় আসরের। তার আগে আজ সোমবার ট্রফি উন্মোচন করা হয়েছে পিএসএলের।

পাকিস্তান সুপার লিগের এবারের ট্রফির নাম দেওয়া হয়েছে ‘স্পিরিট ট্রফি’। অস্ট্রেলিয়ার খ্যাতিমান প্রতিষ্ঠান ‘সারোস্কি ক্যাপচার্স’ তৈরি করেছে এই ট্রফি। ৫০ হাজার ডবল পয়েন্টেড ক্রিস্টাল দিয়ে তৈরি হয়েছে এই ট্রফি। যা তৈরি করতে সময় লেগেছে চার মাস। এ ছাড়া সেরা ব্যাটসম্যান, সেরা বোলার, সেরা উইকেটরক্ষক ও টুর্নামেন্ট সেরা খেলোয়াড়দের জন্য তৈরি করা ট্রফিগুলোও উন্মোচন করা হয়।

টুর্নামেন্ট সেরা ব্যাটসম্যানের ট্রফির নামকরণ করা হয়েছে পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান হানিফ মোহাম্মদের নামানুসারে। ট্রফির ভেতরে ক্রিস্টালের তৈরি ব্যাট রাখা হয়েছে। সেরা বোলারের ট্রফির নামকরণ করা হয়েছে পাকিস্তানের কিংবদন্তি পেসার ফজল মাহমুদের নামানুসারে। ট্রফির ভেতরে ক্রিস্টালের তৈরি বল রাখা হয়েছে।

 
সেরা উইকেটরক্ষকের ট্রফির নামকরণ করা হয়েছে পাকিস্তানের কিংবদন্তি উইকেটরক্ষক ইমতিয়াজ আহমেদের নামানুসারে। ট্রফির ভেতরে ক্রিস্টালের তৈরি গ্লাভস রাখা হয়েছে। আর টুর্নামেন্টে সেরার ট্রফিতে উদীয়মান তারা ক্রিস্টাল দিয়ে তৈরি করা হয়েছে।

ট্রফি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাকিস্তান সুপার লিগের চেয়ারম্যান নাজাম শেঠি, ধারাভাষ্যকার রমিজ রাজা, লাহোর কোয়ালান্ডার্সের অধিনায়ক ব্রেন্ডান ম্যাককালাম, ইসলামাবাদ ইউনাইটেডের অধিনায়ক মিসবাহ-উল-হক, করাচি কিংসের অধিনায়ক কুমার সাঙ্গাকারা, পেশোয়ার জালমির অধিনায়ক ড্যারেন স্যামি ও কোয়েটা গ্লাডিয়েটর্সের অধিনায়ক শোয়েব মালিক।

সূত্র: রাইজিংবিডি