পাকিস্তান, নিউজিল্যান্ডের কাছে হেরে পিচকে দুষছে কোহলিরা

সিল্কসিটি নিউজ ডেস্ক:

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে পরাজয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসর শুরু ভারতের। নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে নিউজিল্যান্ডের বিপক্ষে স্রেফ উড়ে যায় কোহলিরা।

পাকিস্তানের বিপক্ষে ১৫১/৭ রানে ইনিংস গুটানো ভারত হেরে যায় ১০ উইকেটের বিশাল ব্যবধানে। আর দ্বিতীয় ম্যাচে কিউইদের বিপক্ষে ১১০/৭ রানে থেমে যাওয়া ভারত ম্যাচ হারে ৮ উইকেটে।

পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে বাজেভাবে হারের কারণে ভারতের বিশ্বকাপের সেমিফাইনালের আশা কার্যত শেষ।

পরপর দুই ম্যাচে হেরে কঠোর সমালোচনায় পড়ে যাওয়া ভারত হারের জন্য পিচকে দায়ী করছে।

আফগানিস্তানের বিপক্ষে মাঠের লড়াইয়ের আগে ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌ বলেন, এই পিচে প্রথমে ব্যাট করা সহজ নয়। যারাই প্রথমে ব্যাট করেছে, সমস্যায় পড়েছে। পিচের জন্যই আমাদের ব্যাটাররা বড় শট খেলতে পারেনি।

তিনি আরও বলেন, নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাঝের ওভারে স্কোর বোর্ড সচল ছিল না। এই পিচে প্রতি বলে রান নেওয়া খুব কঠিন। আমি বলছি না শুধু আমাদের সমস্যা হয়েছে, এই পিচে যারাই প্রথমে ব্যাট করেছে সবার একই সমস্যা হয়েছে।

তিনি আরও বলেন, চ্যাম্পিয়ন ক্রিকেটাররা সব সমস্যা থেকে বের হওয়ার উপায় খুঁজে। কিন্তু আমরা সেটা করতে ব্যর্থ হয়েছি।

ভারত নিজেদের শেষ তিন ম্যাচে আফগানিস্তান, স্কটল্যান্ড ও নামিবিয়ার বিপক্ষে বড় ব্যবধানে জয়ের পাশাপাশি তাকিয়ে থাকতে হবে আফগানিস্তান বনাম নিউজিল্যান্ড ম্যাচের দিকেও। সেই ম্যাচে আফগানিস্তান যদি নিউজিল্যান্ডকে হারিয়ে দেয় তাহলে ভারতের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা তৈরি হবে।

সূত্র:যুগান্তর