পাকিস্তানের সবকিছু ভেঙে পড়ছে এক ইমরানের কারণে!

সম্প্রতি কূটনীতিক ব্যর্থতার জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তীব্র সমালোচনা করেছেন পাকিস্তানের আইনসভা ও পাকিস্তান মুসলিম লীগ-নুন (পিএমএল-এন)-এর সদস্য খাজা আসিফ। তিনি অভিযোগ তুলেন, পাকিস্তানের সবকিছু ভেঙে পড়ছে এক ইমরানের কারণে।

পাকিস্তান পার্লামেন্টে দাঁড়িয়ে দেওয়া ১৪ মিনিটের বক্তব্যে আসিফ খাজা বলেন, জাতিসংঘের নিরাপত্তা পরিষদে অস্থায়ী সদস্য হওয়া ব্যাপার নয়। তবে ১৯২টি ভোটের মধ্যে ১৮৪ ভোট পেয়ে জয়ী হওয়াটাই সবচেয়ে বড় ব্যাপার। আমাদের তথাকথিত ভ্রাতৃপ্রতিম দেশগুলো ভারতের পক্ষে ভোট দিয়েছে। অন্যান্য দেশ যেখানে নির্বাচিত হয় ১৪০, ১৪৫ কিংবা ১৫০টি আসন পেয়ে, আর ভারত নির্বাচিত হয়েছে ১৮৪টি আসন নিয়ে।

এসময় খাজা আসিফ বলেন, আমরা বাস্তবতার মুখোমুখি। বৈদেশিক নীতি বা স্বাস্থ্য, কিংবা অর্থনীতি; সবকিছুই ব্যর্থ হচ্ছে বা ভেঙে পড়ছে। আর আপনি (ইমরান খান) আমাদের খুশি করার চেষ্টা করছেন। কিন্তু আমাদের মাথার ওপর দিয়ে পানি চলে গেছে।

খাজা আসিফ জোর দিয়ে বলেন, ইমরান খানের কারণে পাকিস্তানের যে ধ্বংস হয়েছিল, তা কেবল তখনই পাল্টে যেতে পারে, যদি আমরা তার থেকে মুক্তি পাই। যতক্ষণ তিনি ক্ষমতায় থাকবেন, ততক্ষণ সবকিছু ভেঙে পড়তে থাকবে।

নিহত সন্ত্রাসী ওসামা বিন লাদেনকে ‘শহিদ’ বলে আখ্যা দেওয়ার জন্যও ইমরান খানকে তুলোধুনা করেন তিনি। খাজা আসিফ বলেন, তিনি (লাদেন) আমাদের দেশে সন্ত্রাস নিয়ে এসেছে। লাদেন ছিল সর্বোচ্চ স্তরের সন্ত্রাসী। আমার দেশকে ধ্বংস করেছে। কিন্তু আমাদের দেশের প্রধানমন্ত্রী তাকে শহীদ বলছেন। ওসামা বিন লাদেনকে জিয়া-উল-হক (পাকিস্তানের সামরিক একনায়ক) পাকিস্তানে নিয়ে এসেছিলেন। আর ইমরান তাকে ‘শাহিদ’ বলে আখ্যা দিয়েছেন। এমনকি পারভেজ মোশাররফ ইমরানের গডফাদার ছিলেন।

উল্লেখ্য, ভারত সম্প্রতি এশিয়া-প্যাসিফিক বিভাগ থেকে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে অস্থায়ী সদস্য নির্বাচিত হয়েছে। দেশটি ১৯৩ সদস্যের সাধারণ অধিবেশনে ১৮৪ ভোট পেয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। নির্বাচিত হওয়ার জন্য প্রয়োজন ছিল ১২৮ ভোট। ২০২১ সালের ১ জানুয়ারি ভারত তার দুই বছরের মেয়াদ শুরু করবে।

সূত্র কালের কন্ঠ