পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার রান পাহাড়

লাহোরে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে রানপাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। আগে ব্যাট করতে নেমে বেন ম্যাকডরমটের সেঞ্চুরি আর ট্রাভিস হেড-মার্নাস লাবুশেনেদের ব্যাটে অজিদের সংগ্রহ দাঁড়িয়েছে ৮ উইকেটে ৩৪৮ রান। পাকিস্তানের পেস তারকা শাহিন শাহ আফ্রিদি ৪ উইকেট নিলেওরান দিয়েছেন ১০ ওভারে ৬৩। স্বাগতিকদের নখদন্তহীন বোলিং পাত্তাই পায়নি অজি ব্যাটারদের কাছে।

গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে অজিদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় পাকিস্তান। অজিদের শুরুটা কিন্তু হয়েছিল খুব খারাপ। দলীয় ১ রানেই শাহিন আফ্রিদির বলে ‘গোল্ডেন ডাক’ মারেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এরপর দ্বিতীয় উইকেটে ১৬২ রানের জুটি গড়ে ম্যাচ নিয়ন্ত্রণে নিয়ে নেন অপর ওপেনার ট্রাভিস হেড এবং বেন ম্যাকডরমট। সেঞ্চুরির খুব কাছে গিয়ে জাহিদ মাহমুদের বলে ক্যাচ দিয়ে ফিরেন হেড। আউট হওয়ার আগে ৭০ বলে ৬ চার ৫ ছক্কায় খেলেন ৮৯ রানের ইনিংস।

তবে ম্যাকডরমট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি। ৫২ বলে ফিফটির পর ১০২ বলে তিন অংক ছুঁয়ে ফেলেন ২৭ বছর বয়সী ব্যাটার। ৪৯ বলে ৫৯ করা মার্নাস লাবুশেনের সঙ্গে তার তৃতীয় উইকেট জুটিতে আসে ৭৪ রান। এরপর আর পঞ্চাশ পার করা কোনো জুটি দেখা যায়নি। শেষদিকে মার্কাস স্টোয়নিস আর শন অ্যাবট ২৩ বলে ৪২ রানের ঝড়ো জুটি গড়ে রান তিনশ পার করে দেন। স্টোয়নিস খেলেন ৩৩ বলে ৪৯ রানের ইনিংস আর অ্যাবট করেন ১৬ বলে ২৮ রান।

 

সূত্রঃ কালের কণ্ঠ