পাকিস্তানের পরাজয়ে ‘জ্ঞান হারালেন’ শাকিব

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের পরাজয়ের পর করুণ দশা হয়েছে ‘ও ভাই মারও মুঝে মারও’ খ্যাত পাকিস্তানি যুবক মমিন শাকিবের। ম্যাচের পর পর তার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

ভিডিওতে দেখা গেছে, খেলা শেষে মাঠে নেই কোনো লোকজন। গ্যালারিও দর্শকশূন্য। কিন্তু গ্যালারির এক কোনো অবচেতন হয়ে পড়ে আছেন মমিন শাকিব। জ্ঞান ফিরলে ভগ্ন হৃদয়ে হতাশ দৃষ্টিতে মাঠের দিয়ে তাকিয়ে থাকেন তিনি। এসময় তার বন্ধু এসে একরকম কোলে তুলে সেখানে থেকে উঠিয়ে নিয়ে যান তাকে।

বোঝাই যাচ্ছে যে, ভিডিওতে অভিনয় করেছেন শাকিব। তবে বাস্তবেই তার চোখেমুখে কোনো উচ্ছ্বাস নেই। পাকিস্তান সমর্থকদের বর্তমান অবস্থা এমনই – সেটাই ভিডিওতে প্রকাশ করতে চাইলেন শাকিব।

ভিডিওটি পোস্টের পর ১৩ ঘণ্টায় ৬৭ হাজরের বেশি রিয়েক্ট জমা পড়েছে। এটি দেখা হয়ে গেছে প্রায় ৮ লাখ ৭৩ হাজার বার। ৬ হাজারের বেশি কমেন্ট জমা পড়েছে ভিডিওর তলায়।

এদিকে ভিডিওটি দেখে মজা পেয়েছেন ভারতীয় নেটিজেনরা। তারাও একে ভাইরাল করছেন। অনেকেই এটি শেয়ার করে লিখেছেন, দেখ বেচারার করুণ অবস্থা। ভারতের বিপক্ষে জেতার পর তার সমস্ত উচ্ছ্বাস কেড়ে নিল অস্ট্রেলিয়া।

প্রসঙ্গত, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও পাক-ভারত দ্বৈরথের সময় আলোচনায় আসেন এই যুবক।

ভারতকে ১০ উইকেটে হারানোর পর ভাইরাল হয় শাকিবের একটি বক্তব্য, এটা তো জুলুম হয়ে গেল বন্ধুরা!

সে সময় পাকিস্তানের জয়ে উচ্ছ্বাসে মোমিন শাকিব বলেন, আমি তো খুশিতে পাগল হয়ে যাব।

তবে এবার আর উচ্ছ্বাস প্রকাশের উপলক্ষ নেই পাক দলের এই পারভক্তের। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের হারে রীতিমতো বিধ্বস্ত তিনি। যেন সেই ২০১৯ সালের হতাশার দিনটি ফিরে এসেছে মমিন শাকিবের।

দুবাইয়ে গতকাল ম্যাথু ওয়েডের টানা ৩ ছক্কায় পাকিস্তানের ফাইনালে ওঠার স্বপ্ন যখন ধূলিসাৎ তখন কষ্ট সইতে না পেরে মুর্ছা যান শাকিব।