পাকিস্তানিদের কাছে বাবর আজমের চাওয়া

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অবশেষে পাকিস্তানের মাটিতে গড়াচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। দীর্ঘ ১০ বছর পর সেখানে দ্বিপক্ষীয় সিরিজ হচ্ছে। স্বভাবতই শ্রীলংকার বিপক্ষে এ সিরিজ নিয়ে উচ্ছ্বসিত পাক ভাইস ক্যাপ্টেন বাবর আজম। ঘরের মাঠে উপস্থিত থেকে ঐতিহাসিক এ সিরিজের সাক্ষী হতে দেশের ক্রিকেটপ্রেমীদের উদাত্ত আহ্বান জানিয়েছেন তিনি।

শুক্রবার করাচিতে ওয়ানডে দিয়ে তিন ম্যাচ সিরিজ শুরু করবে পাকিস্তান। ২০০৯ সালের জানুয়ারির পর এই প্রথম করাচি ন্যাশনাল স্টেডিয়ামে কোনো ওয়ানডে ম্যাচ হতে যাচ্ছে। তাই হোমগ্রাউন্ডে প্রথম ওয়ানডে খেলার অপেক্ষায় থাকা বাবর আজমের কণ্ঠেও উচ্ছ্বাসের সুর।

তিনি বলেন, ইতিমধ্যে ভক্ত-সমর্থকদের কাছ থেকে প্রচুর ভালোবাসা ও সম্মান পেয়েছি। এ জন্য তাদের সঠিকভাবে শ্রদ্ধা জানাতে পারিনি আমি। এদিন দলের সহঅধিনায়ক হিসেবে মাঠে নামব। দিনটি হবে আমার জীবনের সেরা দিনগুলোর একটি। আমি চাই- পুরো দেশ তথা জাতীয় স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা দিনটি আমার জন্য স্মরণীয় করে রাখুক।

একদিন আগেই পাকিস্তানে পৌঁছেছেন লংকানরা। সেখানে রাষ্ট্রপতি পর্যায়ের নিরাপত্তা পাচ্ছেন তারা। সব মিলিয়ে ফুরফুরে মেজাজে থিরিমান্নেরা। মাঠে নামার আগে বুধবার মূল ভেন্যুতে প্রস্তুতিও সেরে নিয়েছেন তারা।

ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৯ সেপ্টেম্বর এবং ২ অক্টোবর একই ভেন্যুতে। এর পর ৫ অক্টোবর থেকে লাহোরে শুরু হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। দুই সিরিজে দুরকম স্কোয়াড দিয়েছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। লাসিথ মালিঙ্গাসহ ১০ ক্রিকেটার যেতে রাজি না হওয়ায় পাকিস্তানে একরকম দ্বিতীয় সারির দল পাঠিয়েছে তারা। তবে মোটেও তা হালকাভাবে নিচ্ছেন না সরফরাজরা।