পাঁচবিবিতে  ৬ হাজার প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ


পাঁচবিবি (জয়পুরহাট ) প্রতিনিধি:

জয়পুরহাটের পাঁচবিবিতে ২০২২-২০২৩ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় সরিষা,গম,ভুট্টা,মসুর, ও পেঁয়াজ ফসল উৎপাদনের জন্য ৬ হাজার ৩৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বুধবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরে আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি প্রনোদনা বিতরণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বরমান হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন জয়পুরহাট -১ আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এ্যাডঃ সামছুল আলম দুদু। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ লুৎফর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সোহরাব হোসেন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান রাজিনারা টুনি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবু বকর ছিদ্দিক মন্ডল, পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রাথমিক পর্যায়ে ৬ হাজার ৩৩০ জন প্রান্তিক কৃষকের মাঝে কৃষক প্রতি সরিষা বীজ ১কেজি, গম ২০কেজি, ভুট্টা ২ কেজি, মসুর ৫কেজি, পেয়াজ বীজ ১ কেজি, ডিএপি ১০ কেজি ও এমওপি ১০ কেজি করে বিতরণ করা হয়।

এস/আই