পহেলা বৈশাখ  বর্ষবরণ উপলক্ষে আরএমপি’র নিষেধাজ্ঞা


নিজস্ব প্রতিনিধি :

১৪ এপ্রিল বাংলা নববর্ষ ১৪২৯ ( পহেলা বৈশাখ ) উদযাপন উপলক্ষে রাজশাহী মহানগর এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষায় আরএমপিট পুলিশ আইন-১৯৯২ এর ২৬ (ছ) ও ২৬ (জ) ও ২৬(ট)(ই) ধারায় অর্পিত ক্ষমতাবলে জনসাধারনের নিরাপত্তার স্বার্থে নিষেধাজ্ঞা জারি করেছে।

আরএমপির, সূত্রে জানাযায়,পহেলা বৈশাখ  বর্ষবরণের যে সকল অনুষ্ঠান উন্মুক্ত স্থানে অনুষ্ঠিত হবে তা ঐ দিন বিকেল ৬ ঘটিকার পূর্বে শেষ করতে বলা হয়েছে।  কোভিড পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে ও মুসলমানদের ধর্মীয় অনুষ্ঠান পবিত্র রমজানের পবিত্রতা বজায় রেখে পালন করার অনুরোধ জানানো হয়েছে।

আরো জানাযায়,উৎসব উপলক্ষে রাজশাহী মহানগর এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষা করার নিমিত্তে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ২৬ (ছ) ও ২৬ (জ) ও ২৬(ট)(ই) ধারায় অর্পিত ক্ষমতাবলে জনসাধারনের নিরাপত্তার স্বার্থে নগরবাসী এবং যানবাহন আরোহীদের অসুবিধা এবং বিরক্তি দূরীকরণের উদ্দেশ্যে রাস্তায় সর্ব সাধারণের ব্যবহার্য স্থানে গান-বাজনা, বাদ্যযন্ত্র, হর্ণ বাজানো, লাউড স্পীকার ব্যবহার এবং শোভাযাত্রা/র‌্যালিতে মুখে কোন প্রকারের মুখোশ ব্যবহার ও বিরক্তির উদ্রেককারী বাঁশি যেমন-ভুভুজেলা নিষিদ্ধ করা হয়েছে। অনুষ্ঠানস্থলে আগত জনসাধারণ কোনরূপ ব্যাগপ্যাক, হাতব্যাগ, লাইটার, ম্যাচ বহন করতে পারবেন না। অন্যথায় আইন আমান্যকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এস/আই