মঙ্গলবার , ১২ জানুয়ারি ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পর্তুগালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

নিউজ ডেস্ক
জানুয়ারি ১২, ২০২১ ১১:৩৮ পূর্বাহ্ণ

পর্তুগাল প্রতিবেদক : পর্তুগালের রাজধানী লিসবনে বঙ্গবন্ধু ফাউন্ডেশন পর্তুগাল শাখার আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে। সোমবার স্থানীয় সময় রাত ৯ টার দিকে ওয়ার্ক মুন্ড চাইনিজ রেষ্টুরেন্টে এক আলোচনা সভার মাধ্যামে দিবসটি পালন করা হয়।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন পর্তুগাল শাখার সভাপতি খলিলুর রহমান সাগরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আহমেদ লিটনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন পর্তুগাল আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য কমিউনিটির প্রবীণ ব্যক্তি রানা তাসলিম উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন পর্তুগাল ছাএলীগের প্রতিষ্ঠাতা সভাপতি রনি হোসাইন সহ বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহ-সভাপতি মিলন বেপারী, পর্তুগাল ছাএলীগের সাধারণ সম্পাদক শাহীন দর্জি।

আলোচনা সভার শুরুতে বাংলাদেশ থেকে টেলিকনফারেন্সের মাধ্যমে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির শেখ ওয়াসিম জামান লেলিন।

এই সময় বক্তারা বাংলার অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং তার সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে, সে বিষয়েও আলোচনা করেন।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সেলিম শেখ, উজ্জাল তাপদার, এ্যাডভোকেট রাসেল মজুমদার, কাইয়ুম, অনিক মিয়া, মোঃ মামুন, মোস্তাক হোসেন, সবিয়া ইাসমিন, ওমর ফারুক, আনোয়ার হোসেন, বিল্লাল হোসেন প্রমুখ।

স/আ.মি

সর্বশেষ - রাজশাহীর খবর