পর্তুগালে ছাএলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

পর্তুগাল প্রতিনিধি : বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে পর্তুগাল শাখা ছাত্রলীগ। এ উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়।

রাজধানী লিসবনের বাঙ্গালী অধ্যসিতো বেনফরমোসো এলাকার বেঙ্গল রেষ্টুরেন্টে পর্তুগাল ছাত্রলীগের  সভাপতি জাহিদ হাসান সোহাগ এর সভাপতিত্বে সধারন সম্পাদক শাহীন দর্জি পরিচালনায় প্রধান অতিথীতি হিসেবে ছিলেন পর্তুগাল ছাএলীগের প্রতিষ্ঠাতা সভাপতি রনি হোসাইন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক আইনজীবী শামিম আহম্মেদ, সাগর আহম্মেদ, সভাপতি বঙ্গবন্ধু ফাউন্ডেশন, লিটন আহম্মেদ, সাধারন সম্পাদক, বঙ্গবন্ধু ফাউন্ডেশন পর্তুগাল শাখা ও এ.মেহেদী অনু, পর্তুগাল যুবলীগ।

সভায় কোভিড ১৯ এর জন্য সামাজিক নিরাপত্তার বিষয়টি বিশেষ গুরুত্ব দেয়া হয় ও ভার্চুয়াল মাধ্যমে সংযুক্ত হন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক বানিজ্য মন্ত্রী মোহাম্মদ ফারুখ খান এমপি।

এই সময় ফারুখ খান (এম.পি) বলেন, ছাত্রলীগের জন্মলগ্ন থেকে দেশের নানা ক্রান্তিলগ্নে অপরিসীম ভূমিকা পালনের কথা উল্লেখ করে সততা ও নিষ্ঠার সাথে দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করতে হবে।

সভায় আরো বক্তব্য রাখেন পর্তুগাল ছাএলীগের বিল্লাল হোসেন, দ্বীন ইসলাম রাজন, পাপলু আহম্মেদ, রাশেদ আহম্মেদ, মোহাম্মদ অরন্য, সাদ্দাম হোসেন, অদুদ ভুইয়া, আরিফ হোসেন রিগান, বাঁধন, আনোয়ার হোসেন ভুইয়া প্রমুখ। সভায় আরও উপস্থিত ছিলেন পর্তুগাল যুবলীগ, ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ সহ বঙ্গঁবন্ধু ফাউন্ডেশনের বিভিন্ন নেতা কর্মী।