পরিস্থিতি পর্যবেক্ষণ করছে আওয়ামী লীগ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করে টিভি মনিটরিং-এর মাধ্যমে বিএনপি ও সমমনা দলগুলোর রাজনৈতিক কর্মকাণ্ড পর্যবেক্ষণ করছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে দলটির নেতারা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

শনিবার (২৯ জুলাই) সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, হাবীবুর রহমান সিরাজ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য ইকবাল হোসেন অপু, শাহাবউদ্দিন ফরাজীসহ কেন্দ্রীয় নেতারা কার্যালয়ে উপস্থিত হন। তারা টিভি মনিটরিং শুরু করেন। বিভিন্ন এলাকার খোঁজ-খবর নেন।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, সকাল সাড়ে ১০টা থেকে আমাদের সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা টিভি মনিটরিং করে বিভিন্ন এলাকার পরিস্থিতির খোঁজ-খবর নিচ্ছেন। সবকিছু দেখে কিছুক্ষণ পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

সরকার পতনের এক দফা দাবিতে রাজধানীর প্রবেশ মুখে বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করছে বিএনপি। পাশাপাশি রাজধানীর প্রবেশ মুখে অবস্থান নেওয়ার ঘোষণা দিয়েছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং দলটির সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা।