পরিচালকের বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ

বারবার অনুরোধ করে শিডিউল নিয়ে শেষ মুহূর্তে পরীমণিকে নায়িকা বানিয়ে বাদ দেওয়া হয়েছে অভিনেত্রী অর্ষাকে। অর্ষা যখন নিজের বাকিসব কাজ ফেলে এই বাদ দিয়ে পরিচালকের তারিখ অনুযায়ী প্রস্তুতি নিয়েছেন ঠিক সেই মুহূর্তে অর্ষাকে পাশ কাটিয়ে দেওয়া কথা বলেন। বলেন পরে শুটিং বিষয়ে কথা বলবেন, অথচ অর্ষা খবর পেয়েছেন পরিচালক পরীমণিকে চুক্তিবদ্ধ করেছেন। বিষয়টি নিয়ে শোবিজপাড়ায় মিশ্রপ্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এমন ‘প্রতারণা’ ও প্রতিশ্রুতি ভঙ্গে ক্ষুব্ধ চলচ্চিত্রের সকল মহল। ক্ষোভ প্রকাশ করেছেন নেটিজেনরাও।

অভিনেত্রী অর্ষার দাবি ছবিটিতে চূড়ান্তের বিষয়ে মিটিংয়ের দিন ক্ষণও ঠিক করা ছিলো । শিডিউল বিষয়ে প্রায় চূড়ান্ত আলাপ হয়। কিন্তু পরিচালক হুট করে বলে ছবিটির শুটিং পিছিয়ে গেছে। তাই আপাতত শিডিউল ক্যান্সেল। ছবিটি নিয়ে পরে তার সঙ্গে যোগাযোগ করা হবে। নাম না লিখলেও একাধিক সূত্রে নির্মাতা অরণ্য আনোয়ারের নাম শোনা গেছে। অবশ্য পরে আরেকটি পোস্টে অরণ্য আনোয়ারের নাম উল্লেখ করে দিয়েছেন অর্ষা।

মা নামের একটি ছবিতে বুধবার পরীমণিকে সই করান অরণ্য আনোয়ার। ছবিটি ১৯৭১ সালে  সাতমাস বয়সী মৃত এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প।

অর্ষা বলেন, ‘এই গল্পের ছবিটি করার কথা ছলো আমার। অথচ আমাকে কিছু না বলেই জনপ্রিয় একজন নায়িকাকে চুক্তিবদ্ধ করেন। তাকে চুক্তিবদ্ধ করার  পরও পরিচালক আমার সঙ্গে  ক্রমাগত মিথ্যা কথা বলে যাচ্ছেন।’

বিষয়টি নিয়ে ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছেন অর্ষা। স্ট্যাটাসে অবশ্য পরিচালকের নাম লিখেননি তিনি। পরিচালকের নাম উল্লেখ না করে লিখেছেন, খুব সিনিয়র ডিরেক্টের বেশির লোকই তাকে চেনেন। কয়েকদিন আগে সিনেমা করবেন বলে আমাকে নক করেন। বলেন আমাকে লাগবেই তার চরিত্রের জন্য। আমি বললাম এতো হুট করে সিনেমার ডেট ম্যানেজ করা তো কঠিন। ডিরেক্টর অনেক রিকোয়েস্ট করলেন, আমি রাজি হলাম। সব শিডিউল ম্যানেজ করলাম। মিটিং হওয়ার কথা আমাদের দিন দিন পর।

অর্ষা বলেন, আজকে  (বৃহস্পতিবার) উনি বললেন, কিছু টেকনিক্যাল বিষয়ের জন্য কাজটা হচ্ছে না।  ডেট ক্যান্সের করতে হচ্ছে। পরে ডেট মিলাতে পারলে উনি আমাকে নক করবেন।  এই এসএমসটা পড়ার আগেই আমি নিউজ দেখলাম যে আমার ডিরেক্টর গতকাল একজন বিখ্যাত অভিনেত্রীকে লক করেছেন তার সিনেমায়।

বিষয়টিকে হাস্যকর উল্লেখ করে করেছেন অর্ষা। পাশাপাশি পরিচালকের মিথ্যাচার ও অসততা বিষয়ে তিনি বলেন  বিষয়টা হাস্যকর হয়ে গেল না? শুটিং হবে জানুয়ারিতে কারণ ওই অভিনেত্রীর ডেট নেই তাই। আমার সঙ্গে কাজ নাই হতে পারে কিন্তু মিথ্যা আর অসততা দিয়ে আপনি বেশিদূর যেতে পারবেন না। শুভ কামনা আপনার  অসততা আর প্রথম সিনেমার জন্য।

‘আমাদের নুরুলহুদা’ খ্যাত পরিচালক অরণ্য আনোয়ার। তিন দশক ধরে ছোট পর্দার জন্য কাজ করছেন। এবার প্রথম বড় পর্দার জন্য সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন অরণ্য।