পরপর দুই ওভারে দুই ওপেনারের বিদায়

সেঞ্চুরিয়নে আজ শুক্রবার তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা হয় ধীরগতির। লুঙ্গি এনগিডির করা প্রথম ওভারে কোনো রান আসেনি। কাগিসো রাবাদার দ্বিতীয় ওভারে আসে ২ রান। এনগিডির ফিরতি ওভারের শেষ বলটি ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে উড়িয়ে সীমানাছাড়া করে প্রথম বাউন্ডারি হাঁকান তামিম।

৬ষ্ঠ ওভারে রাবাদাকে বাউন্ডারি হাঁকান লিটন। ধীরে ধীরে দুজনেই উইকেটে সেট হয়ে যান। তবে খোলস ছেড়ে বেরোতে পারেননি। তাই পাওয়ারপ্লের ১০ ওভারে আসে ৩৩ রান। এই সময়ে ৩টি বাউন্ডারির পাশাপাশি আসে ১টি ছক্কা।

জনসেনের করা ১৬তম ওভারে বাংলাদেশের স্কোর বিনা উইকেটে ৫০ স্পর্শ করে। এরপর থেকে তামিম-লিটন দুজনেই হাত খুলতে শুরু করেন। ৯৫ রানের ওপেনিং জুটি ভাঙে ৬৭ বলে ৩ চার ১ ছক্কায় ৪১ রান করা তামিম ইকবালের বিদায়ে। আন্দিলে ফেলুকায়োর করা ২২ তম ওভারের তৃতীয় বলটিতে পরাস্ত হয়েছিলেন তামিম। বল তার প্যাডে আঘাত হানে। রিভিউ নিয়েও লাভ হয়নি। উইকেটে আসেন সাকিব আল হাসান। পরের ওভারেই লিটনও বিদায় নেন। ৬৬ বলে ৫ চার ১ ছক্কায় ক্যারিয়ারের পঞ্চম ফিফটি পূরণের পরের বলেই তিনি বোল্ড হয়ে যান। শিকারী কেশব মহারাজ। সাকিবের সঙ্গী হন মুশফিক।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা একাদশ : কাইল ভেরেইনা, ইয়ানেমান ম্যালান, টেম্বা বাভুমা (অধিনায়ক), এইডেন মার্করাম, রাসি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, আন্দিলে ফিকোয়া, ডোয়াইন প্রিটোয়ারিয়াস, কাগিসো রাবাদা, মার্কো ইয়ানসেন, লুঙ্গি এনগিডি।

 

সূত্রঃ কালের কণ্ঠ