পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হলো আরও চারটি অক্সিজেন কনসেনট্রেটর


নিজস্ব প্রতিবেদক :
করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হলো আরও চারটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন। বুধবার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় পবা উপজেলা পরিষদ প্রাঙ্গনে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার উদ্দেশ্যে স্বাস্থ্য কমপ্লেক্সে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এর পক্ষ থেকে চারটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন হস্তান্তর করা হয়। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতিনিধিগণ পবা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী ও পবা উপজেলা নির্বাহী অফিসার মো. শিমুল আকতার নিকট হস্তান্তর করেন।
পরে পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রদানের উদ্দেশ্যে পবা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাবেয়া বসরী নিকট হস্তান্তর করা হয়।
পবা উপজেলা নির্বাহী অফিসার মো. শিমুল আকতার জানান, মহামারি করোনা ভাইরাসের ফলে দেশে মৃত্যুর হার ও আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই করোনা প্রতিরোধের জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব করোনা রোগীদের চিকিৎসার জন্য প্রয়োজন হচ্ছে পালস অক্সিমিটার, অক্সিজেন সিলিন্ডার ও অক্সিজেন কনসেনট্রেটর মেশিনসহ নানা চিকিৎসা সামগ্রী। সেই জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি বিভিন্ন উপজেলায় অক্সিজেন কনসেনট্রেটর মেশিন করোনা আক্রান্ত রুগিদের চিকিৎসার উদ্দেশ্যে প্রদান করার মহতি উদ্যোগ গ্রহণ করেছেন। এরই অংশ হিসেবে আজকে পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চারটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন হস্তান্তর করেন।
তিনি আরো জানান, এর আগে রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন এর সহযোগীতায় পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৫ টি পালস অক্সিমিটার ও ২টি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করা হয়েছে, যা বর্তমানে করোনা রোগীদের চিকিৎসায় ব্যবহৃত হচ্ছে।