রবিবার , ৩০ জুন ২০২৪ | ১৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পবায় শ্রেষ্ঠ দশ পাট চাষী পেলেন সম্মাননা স্মারক

Paris
জুন ৩০, ২০২৪ ৮:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: 

“বঙ্গুবন্ধুর সোনার দেশ স্মার্ট পাট শিল্পের বাংলাদেশ” প্রতিপাদ্যে রাজশাহীর পবায় “উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্পের” আওতায় পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এসময় উপজেলার শ্রেষ্ঠ নাবী পাট বীজ উৎপাদনকারী ৫জন এবং শ্রেষ্ঠ পাট উৎপাদনকারী কৃষক ৫ জনকে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

আজ রবিবার (৩০ জুন) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের আয়োজনে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত এর সভাপতিত্বে অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক হোসেন ডাবলু।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহার এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী জেলা পাট কর্মকর্তা অজিত কুমার রায়, বিএডিসি রাজশাহীর যুগ্ম পরিচালক ফজলে রব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরিদুল ইসলাম রাজু ও পপি খাতুন, উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার তন্ময় কুমার সরকার।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা, বাগমারা উপজেলা উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা ইমতিয়াজ দেওয়ান সহ বিভিন্ন ইউনিয়নের পাট চাষী কৃষক ও উপজেলা পাট দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য দিনব্যাপী প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৭৫ জন পাট চাষীকে উন্নত প্রযুক্তি নির্ভর পাট উৎপাদনের লক্ষ্যে প্রশিক্ষণ দেওয়া হয়।

সর্বশেষ - কৃষি