পদ থেকে অব্যাহতি চেয়ে কান্না করলেন আ. লীগ নেতা

সিল্কসিটি নিউজ ডেস্ক:

মায়ের দেখভাল ও পারিবারিক কারণ দেখিয়ে পদ থেকে অব্যাহতি চাইলেন আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুমন আহাম্মেদ ভূঁইয়া।মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে সাভারের আশুলিয়ার জামগড়ায় নিজ বাসায় সংবাদ সম্মেলন করে এ কথা জানান তিনি। এ সময় কান্নায় ভেঙে পড়েন তিনি। এদিকে ১০ ডিসেম্বর আশুলিয়া থানা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর পদের অব্যাহতি চেয়ে আবেদন করেন তিনি।

১২ ডিসেম্বর দপ্তর সম্পাদক তা রিসিভ করেন। অব্যাহতির কারণ হিসেবে তিনি বলেন, ‘বাবার মৃত্যুর পর আমি শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত। মা ও পরিবারের দেখভাল করাও আমার দায়িত্ব। এমন পরিস্থিতিতে পদে থেকে দায়িত্ব পালন করতে না পারলে পদ দখল করার কোনো মানে নেই। দলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পদ থেকে অব্যাহতির অনুরোধ করছি। দল আমাকে অনেক দিয়েছে, আমি দলকে কিছুই দিতে পারিনি। ’ এ সময় তিনি কান্নায় ভেঙে পড়েন। তবে আওয়ামী লীগের রাজনীতির সাথে তিনি আমৃত্যু সম্পৃক্ত থাকার অঙ্গীকারও করেন।

এর আগে ইয়ারপুর ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য তিনি আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক চেয়েছিলেন। পরে নৌকা না পেয়ে তিনি স্বতন্ত্রভাবে নির্বাচন করার সিদ্ধান্ত নেন।

স্বতন্ত্রভাবে নির্বাচনে এসে দলীয় কোনো চাপের কারণে পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, ‘নির্বাচন আর দল তো আলাদা। আমি কোনো ধরনের চাপের মধ্যে নেই। আমি শুধুমাত্র পদ থেকে সরে দাঁড়ানোর জন্য দলের অনুমতি চাইছি। আমাকে যারা পদ দিয়েছে, তাদের কাছেই অব্যাহতির অনুমতি চেয়েছি। আমি আওয়ামী লীগের সাথে ছিলাম, আছি এবং আমার শেষনিঃশ্বাস পর্যন্ত আওয়ামী লীগের জন্যই কাজ করব। ’

সুমন ভূঁইয়ার বাবা ইয়ারপুর ইউপি চেয়ারম্যান সৈয়দ আহম্মদ ভূঁইয়ার মৃত্যুতে শূন্য হওয়া আসনে উপনির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৯ ডিসেম্বর। ইতিমধ্যে প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়েছেন।

সূত্র: কালের কণ্ঠ