পদ্মা পাড়ে দুর্যোগ মোকাবেলায় করণীয় শীর্ষক সভা অনুষ্ঠিত

চারঘাট প্রতিনিধি:
বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী এবং উজ্জীপন পদ্মা পাড় এর যৌথ উদ্যোগে দুর্যোগ-দুর্ঘটনা মোকাবেলায় করণীয় শীর্ষক সচেতনতা,প্রশিক্ষন ও প্রস্তুতি বিষয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে রাজশাহীর পদ্মা পাড়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন, উজ্জীপন পদ্মা পাড় এর রাজশাহীর সভাপতি ও প্রশিক্ষক জাহাঙ্গীর কবীর রতন, সদস্য ও কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী হাসান, সদস্য আব্দুল মতিন,আব্দুল হালিম, সিআইডির উপপরিদর্শক মোস্তাক আহম্মেদ, রাজশাহী মেট্র্পোলিটন পুলিশ কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা আব্দুল লতিফ, উজ্জীপন সদস্য ফারুক হোসেন,ইকবাল হোসেন,আব্দুল আওয়াল, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহীর সিনিয়র ষ্ট্রেশন অফিসার ফরহাদ হোসেন,ওয়্যার হাউজ অফিসার সোহেল রানা,ষ্ট্রেশন অফিসার ফরিদ উদ্দিন ও উচ্চমান সহকারী আব্দুল কুদ্দুস প্রমুখ।

শেষে কিভাবে দুর্যোগ ও দুর্ঘটনা মোকাবালে করতে হয় তার সম্মুখ ধারনা ও প্রশিক্ষন দেন সিনিয়র ষ্ট্রেশন অফিসার ফরহাদ হোসেন। বাসায় গ্যাসের সিলিন্ডার বিস্ফোরন, আগুন লাগা থেকে কিভাবে নিজেদের সুরক্ষার সাথে এসব প্রতিরোধ করা যায় তার উপর প্রশিক্ষন দেয়া হয়।

উজ্জীপনের প্রায় অর্ধশতাধিক সদস্যদের এসব বিষয়ে সম্মুখ ধারনার পাশাপাশি প্রশিক্ষন প্রদান করা হয়।

স/অ