পদ্মায় ৭ লাখ টাকার মা ইলিশ ধরা জাল জব্দ

বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘা উপজেলার পদ্মা নদীতে মোবাইল কোর্টের মাধ্যমে বিশেষ অভিযান চালিয়ে এক হাজার ৬০০ মিটার মা ইলিশ ধরা সুতা ও কারেন্ট জাল উদ্ধার করা হয়েছে। পরে জনম্মুখে উপজেলা চত্তরে জাল পুড়িয়ে দেওয়া হয়েছে। এই জালগুলোর আনুমানিক মূল প্রায় ৭লখ টাকা।

জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আমিরুল ইসলাম ও বাঘা থানার এসআই নুরে আলম সিদ্দিকীসহ গতকাল সোমবার যৌথ ভাবে মুশিদপুর, খায়েরহাট, সরেরহাট, খানপুর, চাঁনপুর, আশরাফপুর পদ্মা এলাকায় বিশেষ অভিযান পরিচলানা করে। এই অভিযান চালিয়ে এক হাজার ৬০০ মিটার মা ইলিশ ধরা সুতা ওকারেন্ট জাল আটক করা হয়েছে। যার  মুল্য প্রায় ৭ লখ টাকা।

উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আমিরুল ইসলাম বলেন, ইতিপূর্বে পদ্মা নদীতে অভিযান চালিয়ে জাল আটক করা হয়েছে। তবে এই জালগুলো জনম্মুখে উপজেলাচত্তরে পুড়িয়ে দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম বলেন, পদ্মা নদীতে মা ইলিশ ডিম ছাড়ার সুযোগ দেয়ার উদ্দেশ্যে দিন রাত পুলিশকে সঙ্গে নিয়ে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করছি। পাশা পাশি অভিযান বাস্তবায়ন করতে সর্বস্তরের জনগনের সহযোগিতা কামনা করেন। এ সময়ে যেন মা ইলিশ ডিম দিতে সক্ষম হয়।

তবে পদ্মা নদীতে ইলিশের ঐতিহ্য ফিরে আসবে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত পদ্মা নদীতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে। এই অভিযানে জাল উদ্ধার করা হলেও জেলেরা আামাদের উপস্থিত টের পেয়ে পালিয়ে গেছে। ফলে তাদের কাউকে আটক করা সম্ভব হয়নি।

স/আ