পদ্মায় পাঁচ দিনে ৮ লাখ ৪০ হাজার টাকার জাল জব্দ

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘা উপজেলার পদ্মা নদীতে অভিযান চালিয়ে পাঁচ দিনে ৮ লক্ষ ৪০ হাজার টাকা মূল্যের ২০ হাজার মিটার কারেন্ট জাল এবং ১৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। পরে জালগুলো উপজেলার মীরগঞ্জ বিজিবি ক্যাম্প, আলাইপুর বালু ঘাট চত্বরে পৃথকভাবে জনসম্মুখে পুড়িয়ে দেয়া হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম ও বাঘার থানার পুলিশ যৌথবাবে পদ্মা নদীতে বিশেষ অভিযান চালিয়ে সাত হাজার আট’শ মিটার কারেন্ট জাল এবং সাড়ে তিন কেজি ইলিশ মাছ জব্দ করে। জাল ও মাছগুলোর মূল্য দুই লক্ষ ৬০ হাজার টাকা।

এছাড়া গত বুধবার পদ্মা নদীতে অভিযান চালিয়ে এক লক্ষ ৮০ হাজার টাকা মূল্যের কারেন্ট জাল ও দেড় কেজি ইলিশ, মঙ্গলবার এক লক্ষ ৬০ হাজার টাকার মূল্যে আট হাজার মিটার কারেন্ট জাল এবং সাড়ে তিন কেজি ইলিশ, সোমবার এক লক্ষ ৮০ হাজার টাকা মুল্যে কারেন্ট জাল এবং তিন কেজি ইলিশ, রোববার এক লক্ষ ৬০ হাজার টাকা মুল্যে কারেন্ট জাল এবং দেড় কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে।

পরে জালগুলো উপজেলার মীরগঞ্জ বিজিবি ক্যাম্প, আলাইপুর বালু ঘাট চত্বরে পৃথকভাবে জনসম্মুখে পুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়া ১৫ কেজি মাছ উপজেলার দুস্তদের মধ্যে দেওয়া হয়েছে।

উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, ১ অক্টোবর থেকে বৃহস্পতিবার রাত ৮টা পর্যন্ত পাঁচ দিন ব্যাপি পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৮ লক্ষ ৪০ হাজার টাকা মূল্যে ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। তারপরও কিছু অসাধু জেলেরা সরকারি নিষেধ অমান্য করে মাছ ধরছে।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, এই অভিযান আগামী ২২ অক্টোবর পর্যন্ত অব্যাহত থাকবে।

 

স/আ