বৃহস্পতিবার , ২৬ জানুয়ারি ২০১৭ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পদ্মশ্রী পেলেন অনুরাধা পাড়োয়াল ও কৈলাশ খের

Paris
জানুয়ারি ২৬, ২০১৭ ১০:১২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

ভারতের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মশ্রী পেলেন জনপ্রিয় সংগীতশিল্পী অনুরাধা পাড়োয়াল ও কৈলাশ খের। ভারতের প্রজাতন্ত্র দিবসের আগের দিন বুধবার (২৫ জানুয়ারি) এ দু’জনসহ ১৫০ জন বিশিষ্ট ব্যক্তিকে খেতাবটি দেওয়ার ঘোষণা এসেছে।

 

ভারতের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মান পদ্মবিভূষণ পেয়েছেন বর্ষীয়ান শাস্ত্রীয়সংগীত শিল্পী কে. জে. ইয়েসুদাস। গ্র্যামী পুরস্কার জয়ী হিন্দুস্তানি শাস্ত্রীয় যন্ত্রসংগীত শিল্পী বিশ্বমোহন ভাটকে দেওয়া হয়েছে পদ্মভূষণ। ভারতের প্রেসিডেন্ট প্রণব মুখার্জি তাদের হাতে সম্মাননা তুলে দেবেন।

 

পদ্মশ্রী পেয়ে আপ্লুত ফোক ও সুফি ধাঁচের শিল্পী কৈলাস খের বলেছেন, ‘আমি অভিভূত ও কৃতজ্ঞ। মা ও পিতাজিকে মনে পড়ছে। তারা নিশ্চয়ই গর্বিত হতেন। আমি নিশ্চিত তারা ওপর থেকে হাসছেন। এই সম্মান প্রাপ্তির মধ্য দিয়ে আমার ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের অনেক ভালোবাসা উদ্ভাসিত হলো।’

 

এদিকে নব্বই দশকে অনুরাধা পাড়োয়ালের গাওয়া অনেক গান জনপ্রিয় হয়েছে। এ তালিকায় রয়েছে ‘নজর কে সামনে’ (আশিকি), ‘মুঝে নিন্দ না আয়ে’ (দিল), ‘দিল হ্যায় কি মানতা নাহি’ (দিল হ্যায় কি মানতা নাহি), ‘বহুত পেয়ার কারতে হ্যায়’ (সাজন), ‘ধাক ধাক কারনে লাগা’ (বেটা) প্রভৃতি।

 

অনুরাধা পাড়োয়াল ভজন শিল্পী হিসেবেও জনপ্রিয়। তার কথায়, ‘পরিশ্রম করার জন্য রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি জানানো হলে ভালো লাগে। ভক্তদেরকে ভালোবাসা ও শুভকামনার জন্য ধন্যবাদ জানাই।’

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - বিনোদন