নয় মাসেও খোঁজ মেলেনি ইন্ডিপেন্ডেন্ট টিভির নিরাপত্তা কর্মী সোহানের

বাঘা প্রতিনিধি:
নিখোঁজের ৯ মাসেও খোঁজ মেলেনি ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের নিরাপত্তাকর্মী মেহেদী হাসান সোহানের (১৮)। ২০১৬ সালের ১৯ অক্টোবর ছুটি নিয়ে গ্রামের বাড়ি রাজশাহীর বাঘা উপজেলার বানিয়াপাড়ার উদ্দেশ্যে রওনা হয়। তারপর থেকে আর খোঁজ মেলেনি।

এই বিষয়ে তার বাবা সাহাদুল ইসলাম রাজধানীর তেজগাঁও থানায় একটি সাধারণ জিডি করেন। এদিকে ছেলে নিখোঁজের পর থেকে তার পরিবার ৯ মাস থেকে ছেলে ফিরে আসার অপেক্ষায় দিন গুনছে।

সোহানের বাবা সাহাবুল ইসলাম বলেন, আমার ছেলে প্রায় ১৩ মাস যাবৎ নিরাপত্তা কর্মী হিসেবে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনে কর্মরত ছিল। গত ২০১৬ সালের ২৩ অক্টোবর রাজশাহী বিভাগে সেনাবাহিনীতে লোক নিয়োগের দিন ধায্য ছিল। এইদিন সোহানের সেখানে পরীক্ষার লাইনে দাঁড়ানোর কথা ছিল। এই কারনে ১৯ অক্টোবর অফিস থেকে ছুটি নিয়ে বাড়ি আসার কথা ছিল। এইদিন সন্ধ্যার পর থেকে তার সঙ্গে আর কোন যোগাযোগ করা যায়নি। মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। ছেলের দুই দিন মোবাইল বন্ধ দেখে আমি ২১ অক্টোবর ইন্ডিপেন্ডন্ট টেলিভিশনের অফিসে যায়। এই অফিসের অন্যান্য নিরাপত্তা কর্মীরা আমাকে জানান সোহান ১৯ অক্টোবর ছুটি নিয়ে বাড়ি চলে গেছে। তবে সোহান যেহেতু বাড়ি যায়নি, সেহেতু থানায় জিডি করার পরামর্শ দেয় নিরাপত্তা কর্মীরা। এই পরামর্শে আমি তেজগাঁও থানায় একটি সাধারণ জিডি দায়ের করি। যার নম্বর ৯৬৫। কিন্তু জিডি করার প্রায় ৯ মাসেও ছেলের কোন খোঁজ খবর মেলেনি।

সোহানের মা মনোয়ারা বেগম সিল্কসিটি নিউজকে বলেন, আমার ছেলের ইচ্ছা ছিল সেনাবাহিনীতে চাকুরি করবে। এই কারনে ছেলে লোক নিয়োগের বিজ্ঞাপণের জন্য অপেক্ষা করছিলো। কিন্তু ছেলে এখন কোথায় আছে কেমন আছে এমনকি বেঁচে আছে, না মারা গেছে কিছুই জানিনা।

প্রতিবেশি আসলাম উদ্দিন বলেন, সোহান নিখোঁজের পর থেকে তার বাবা-মাসহ পরিবারে এক প্রকার শোকাবহ পরিবেশ বিরাজ করছে। এছাড়া ছেলের জন্য বাবা-মা পাগলের মতো ঘুরছে। তারপরও ছেলে ফিরে আসার জন্য রাস্তায় পথ চেয়ে বসে থাকছেন।

এবিষয়ে তেজগাঁও থানার এসআই এসএম তৌহিম মোবাইল ফোনে বলেন, সাধারণ ডাইরীর পর থেকে বিভিন্ন থানায় ম্যাসেজ দেওয়া হয়েছে। এছাড়া তাকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।

স/অ