ন্যাচারালি হত্যাকারীদের বিচার হয়েছে: মনিরুল ইসলাম

সিল্কসিটিনিউজ ডেস্ক: আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ সাধারণ মানুষ হত্যাকারীদের বিচার প্রাকৃতিকভাবেই হয়েছে বলে মন্তব্য করেছেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। মৌলভীবাজারের বড়হাটে জঙ্গি বিরোধী অভিযান ‘ম্যাক্সিমাস’ সমাপ্তির পর এ নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সিটিটিসি প্রধান এ পর্যন্ত সব জঙ্গি অভিযানে নিহত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ সাধারণ মানুষের মৃত্যু প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা মনে করি এই যে কর্মকর্তা ও সাধারণ মানুষজন হত্যাকাণ্ডের জন্য যারা দায়ী তাদের এই হত্যার বিচার ন্যাচারালি হয়েছে।’

শুক্রবার সকাল ৯টা ৫২ মিনিটে বড়হাটের এই বাড়িতে ‘অপারেশন ম্যাক্সিমাস’ শুরু হয়। এরপর দিনভর থেমে থেমে গুলি ও বিস্ফোরণ হয়। অভিযান চলাকালে জঙ্গি আস্তানার বাইরে এক সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম জানান, সার্বিক পরিস্থিতির কথা চিন্তা করে জটিলতার ব্যাপকতা বোঝাতে অভিযানের নাম রাখা হয় ‘অপারেশন ম্যাক্সিমাস’। শনিবার সকালে এ অভিযানের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করা হয়। এ অভিযানে দুই পুরুষ এবং এক নারী জঙ্গি নিহত হয়েছে।

এই অভিযানে সিটিটিসি ড্রোন ব্যবহার করে দেখেছে, ডুপ্লেক্স বাড়ির আদলে সাজানো বাড়িটির ভেতরে প্রচুর বিস্ফোরক ছড়ানো-ছিটানো রয়েছে। বাড়ির ভেতর একাধিক কামরায় ৪-৫ জঙ্গি রয়েছে বলেও তারা জানান। ঘেরাওয়ের সময় থেকেই একাধিক বিস্ফোরণ ঘটিয়েছে তারা। গুলিও করেছে। বড়হাটের এই বাড়ির জানালাগুলো শক্তিশালী কাঁচের তৈরি বলেও জানান সিটিটিসি প্রধান।

এদিকে সিটিটিসি ইউনিটের একজন কর্মকর্তা বাংলা ট্রিবিউনকে জানান, তারা ধারণা করছেন এই আস্তানায় আফগান ফেরত একজন জঙ্গি আছে। সে বোমা তৈরিতে দক্ষ বলেও তথ্য রয়েছে পুলিশের কাছে।

 

সূত্র: বাংলাট্রিবিউন