নেশার টাকা জোগাতেই মহাসড়কে চাঁদাবাজি!

নিজস্ব প্রতিবেদক ও গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ীতে চাঁদাবাজদের ধাওয়া খেয়ে ভুটভুটি উল্টে চালক আহত ও দুটি গরুর মৃত্যুর ঘটনায় ক্ষতিগ্রস্থরা কোন অভিযোগ করা হয়নি। মঙ্গলবার গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিফজুর আলম মন্সি বলেন, এঘটনায় ক্ষতিগ্রস্থ গরুর মালিকগণ অভিযোগ করলে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

তবে ভুটভুটি থামিয়ে টাকা উঠানোর বিষয়ে স্থানীয়রা বলছেন, এরা অনেক দিন ধরে এই ভাবে টাকা উঠায়। তাদের কেউ বলত গেলে তারা পৌরসভার কথা বলে। পৌরসভার নাম ভাঙ্গিয়ে টাকা তোলা এমন অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

এ বিষয়ে ভুটভুটি থামিয়ে টাকা উঠানোর বিষয়ে গোদাগাড়ীর নয় নম্বর ওয়ার্ড কাউন্সিলর ওবাইদুল্লাহ সিল্কসিটিনিউজকে বলেন, শোনা যেতে নাকি এখানে পৌরসভার নাম ভাঙ্গিয়ে টাকা তোলা হয়। এ অভিযোগের কোন ভিত্তি নেই। তারা নেশাগ্রস্থ ব্যক্তি। তারা নিজেরা নেশার টাকা জোগাতে এই ভাবে ভুটভুটি থেকে টাকা তুলতো।

ভুটভুটি থামিয়ে টাকার তোলার বিষয় জানা ছিলো না বলে গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিফজুর আলম মন্সি সিল্কসিটিনিউজকে জানায়, এই ঘটনার পরে আমরা বিষয়টি জানতে পারি। আমরা খোঁজ খবর নিয়ে ব্যাবস্থা নেবো। এই বিষয়ে এখন পর্যন্ত কেউ মামলা করে নি বলে এই কর্মকর্তা জানায়।

এর আগে রোববার সকাল সাড়ে ছয়টার দিকে গোদাগাড়ীর সুলতানগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পরপরই পালিয়ে গেছে তিন চাঁদাবাজ। যারা রাস্তায় লাঠি নিয়ে দাঁড়িয়ে থেকে ভুটভুটি থেকে চাঁদা আদায় করছিল। ওই তিন চাঁদাবাজ হলো, গোদাগাড়ীর জাহানাবাদ এলাকার নবি, রাকিব ও রেজাউল।

আহত ভুটভুটি চালক মনিরুলকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে আহত তিনটি গরু উদ্ধার করে দ্রুত তাদের জবাই করা হয়েছে।

 

স/আ