নূর চৌধুরীকে বহিষ্কারের খবর অসত্য : আইনমন্ত্রী

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি এ এইচ এম বি নূর চৌধুরীকে কানাডার আদালত বহিষ্কার করেছে বলে সংবাদমাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে, তা অসত্য ও ভিত্তিহীন।

 

আজ শনিবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা বলেন আইনমন্ত্রী।

 

আনিসুল হক বলেন, নূর চৌধুরীর রাজনৈতিক আশ্রয়ের আবেদন খারিজ হয়ে গেছে এবং কানাডার আদালত তাঁকে বহিষ্কারের নির্দেশ দিয়েছেন বলে বাংলাদেশের সংবাদমাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছিল, সে বিষয়টি যুক্তরাষ্ট্রে তাঁকে (আইনমন্ত্রী) জানান পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। এরপর তিনি (আইনমন্ত্রী) যুক্তরাষ্ট্রে বসে কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনারের সঙ্গে কথা বলেন। হাইকমিশনার কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বাংলাদেশ ডেস্কের প্রধান, নূর চৌধুরীর আইনজীবীসহ পাঁচটি জায়গায় কথা বলেন। এসব জায়গায় কথা বলে সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের সত্যতা পাওয়া যায়নি।

 

এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, নূর চৌধুরীকে ফেরত আনার বিষয়টি কানাডার সংবিধানের সঙ্গে সম্পৃক্ত। তাঁকে ফেরত আনার বিষয়ে সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে।

 

আনিসুল হক বলেন, কানাডার প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর এ বিষয়ে আলোচনা হয়েছে। এটি এক ধাপ অগ্রগতি। এ নিয়ে আলোচনা অব্যাহত থাকবে।

সূত্র: এনটিভি