নীতিমালা নিয়ে সাংবাদিকদের উদ্বিগ্ন হতে না করলেন সিইসি

সিল্কসিটি নিউজ ডেস্ক :

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নীতিমালায় অধিকতর সংশোধন, সংযোজন বা বিয়োজনের কোনো প্রয়োজন আছে কিনা- সে বিষয়গুলো দেখে যথাসময়ে সিদ্ধান্ত নেবো। এটা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই।

আজ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) নির্বাচন কমিশন ভবনে নিজ দপ্তরের সামনে সাংবাদিকদের নীতিমালা নিয়ে প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

সিইসি বলেন, আমরা সংবাদ সংগ্রহে সাংবাদিকদের জন্য একটা নীতিমালা জারি করেছি। এটা নিয়ে কিছু বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। সেটা আমরা মিডিয়া থেকে জানতে পেরেছি। বিষয়টা নিয়ে আমরা নিজেদের মধ্যে আলোচনা করেছি।

তিনি আরও বলেন, আমরা যে নীতিমালাটা জারি করেছি সেটা নিয়ে নিজেদের মধ্যে আরো আলোচনা করবো। এছাড়া বিভিন্ন সূত্র থেকে যে সকল মতামত বা সমালোচনা আসবে বা এসেছে, সেগুলো বিবেচনায় নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে দেখবো যে- নীতিমালায় কোনো অধিকতর সংশোধন, সংযোজন বা বিয়োজনের প্রয়োজন আছে কিনা। সে বিষয়গুলো আমরা দেখে যথাসময়ে সিদ্ধান্ত নেবো। এটা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন কমিশন স্বচ্ছতা চায়। নির্বাচন কমিশন সুশৃঙ্খল, সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হোক সেই জিনিসটা চায়। সেই লক্ষ্য নিয়েই আমরা সকল বিষয়ে একটা শৃঙ্খলা বিধানের চেষ্টা করবো। অবাধ, নিরপেক্ষ নির্বাচন যেন বাধাগ্রস্ত না হয় সেই জিনিসটা মাথায় রেখেই হয়তো নীতিমালাটা করেছি। তারপরও যেহেতু আপনারা নির্বাচন পর্যবেক্ষণের কাজটা করবেন তাই আপনাদের মতামতগুলো নিয়ে আমরা বসে আরো আলোচনা করে সিদ্ধান্ত নেবো এবং আপনাদের যথাসময়ে অবহিত করবো।