নির্বাচনে সহিংসতার আশংকায় বাগমারায় চিকিৎসক-শিক্ষক-ব্যবসায়ীসহ শতাধিক আটক

বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারায় নির্বাচনকে ঘিরে আইন শৃংখলাবাহিনীর আটক ও মামলা অব্যাহত রয়েছে। আজ বুধবার পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা হতে শতাধিক জনকে বিভিন্ন কারণে আটক করা হয়। এদের মধ্যে রয়েছে চিকিৎসক-শিক্ষক, ব্যবসায়ী ও রাজনৈতিক নেতাসহ বিভিন্ন পেশার মানুষ।

পুলিশের অব্যাহত আটকের ঘটনায় বুধবার বড় বিহানালী ইউনিয়ন বিএনপি’র নেতা শরিফুল ইসলাম (৪৬) বড়বিহানালী বাজার থেকে ও তাহেরপুর পৌর বিএনপি নেতা আরিফুল ইসলাম (৪৫) কে তাহেরপুর কলেজ গেট এলাকা থেকে গ্রেফতার করা হয়। হামিরকুৎসা ইউনিয়নে নির্বাচনের প্রচারের উভয় দলের সংঘর্ষের ঘটনায় পুলিশ ওই ঘটনায় গ্রেফতার দেখিয়ে আদলে প্রেরণ করেছে।

এছাড়া গত মঙ্গলবার বিএনপি’র প্রার্থী আবু হেনার পক্ষে মোটর সাইকেল নিয়ে প্রচার মিছিলের সময় পুলিশ ১১জনকে আটক করেছে পুলিশ।

অপর দিকে একই দিনে পীরগঞ্জ কারিগরী কলেজের প্রভাষক আনিছুর রহমান (৪৩) কে বিনা কারণে বুধবার সকালে আটক করা হয়েছে বলে তার পরিবার পক্ষ থেকে দাবি করা হয়।

একই ভাবে শুভডাঙ্গা ইউনিয়নের বানাইপুর গ্রামের বিএনপি’র কর্মী আব্দুল জব্বার (৪৮) ও তাহেরপুর পৌরসভার খয়রা মহল্লার খোরশেদ আলম (৩৫) কে আটক করা হয়।

এছাড়া ইতি পূর্বে ভবানীগঞ্জ ক্লিনিকের পরিচালক ডাক্তার আব্দুল বারী (৫৩), ভবানীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র পৌর বিএনপি’র সভাপতি আব্দুর রাজ্জাক (৪৮), ঝিকরা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা সাইদুর রহমান, দেউলা গ্রাম থেকে উপজেলা জামায়াতের আমির অধ্যাপক সিরাজুল ইসলাম (৬০) ও শ্রীপুর ইউনিয়নের জামায়াতের সভাপতি আমজাদ হোসেন (৪৮), গোবিন্দপাড়া ইউনিয়ন বিএনপি নেতা হাবিবুর রহমান, হাটগাঙ্গোপাড়া কারিগরী কলেজের অধ্যক্ষ আশরাফুল ইসলাম (৫২), উত্তর কোয়ালীপাড়া গ্রামের জান বক্্র (৪৫), কোনাবাড়িয়া গ্রামের ইয়াকুব আলী (৪৬) ও হাটগাঙ্গোপাড়া গ্রামের আব্দুল মান্নান (৪৭)সহ ২০/২৫ জনকে পুলিশ আটক করে পুলিশ।

আটকৃতদের পরিবারের অধিকাংশদের দাবি তাদের বিরুদ্ধে থানায় কখনই মামলা ছিল না। পুলিশ মিথ্যা গায়েবী মামলা দিয়ে তাদেরকে আটক করে জেল হাজতে প্রেরণ করছে।

এ ব্যাপারে বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ বলেন, আটকৃত বড় বিহানালী ইউনিয়ন বিএনপি’র নেতা শরিফুল ইসলাম ও তাহেরপুর পৌর বিএনপি’ নেতা আরিফুল ইসলাম গত ১৯ ডিসেম্বর নির্বাচন কেন্দ্রেীক আ’লীগ ও বিএনপি’র মধ্যে সংঘর্ষের ঘটনার মামলার আসামী হিসেবে গ্রেফতার করা হয়েছে।

এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাশকতা ঘটাতে পারে এমন আশংকায় অধিকাংশদের আটক করা হয়েছে বলে জানান তিনি।

স/অ