নির্বাচনের পরে দুর্গাপুরে দেখা মেলেনি নজরুলের, এখনো জনপ্রিয়তার শীর্ষে নাদিম

গোলাম রসুল, দুর্গাপুর:

নবম জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হওয়ার পরে দেখা মেলেনি দুর্গাপুরের বিএনপির নেতা নজরুল ইসলাম মন্ডলের। ফলে এনিয়ে দুর্গাপুর উপজেলা বিএনপির নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে নানা প্রশ্ন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ছাড় দিতে চাচ্ছে না অন্যান্য বিএনপির নেতারাও। তারা আসনটিতে মনোনয়ন পাওয়ার আশায় দিন-রাত ভোটার ও নেতাকর্মীদের সাথে মতবিনিময় ও গণসংযোগ করে চলেছেন। তবে এখনো জনপ্রিয়তার শীর্ষে রয়েছে রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনের সাবেক এমপি এ্যাডভোকেট নাদিম মোস্তফা।

জানা গেছে, নবম জাতীয় সংসদ নির্বাচনে মামলা জটিলতার কারণে জনপ্রিয়তা থাকার পরেও জেলা বিএনপির সাবেক সভাপতি এ্যাডভোকেট নাদিম মোস্তফা নির্বাচনে অংশগ্রহন করতে পারেননি। ফলে বাংলদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্র থেকে রাজশাহী জেলা বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম মন্ডলকে মানোনয়ন দেয় ওই আসনটিতে। এর পরে ওই নির্বাচনে নজরুল ইসলাম মন্ডল আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আব্দুল ওয়াদুদ দারার কাছে পরাজিত হন। পরাজিত হওয়ার পর থেকে তার দেখা মেলেনি দুর্গাপুরে। এমনকি নজরুল ইসলাম দুর্গাপুর উপজেলা বিভিন্ন লিডিং পয়েন্টের নেতাকর্মীদেরও খোঁজ খবর নেননি বলে জানা গেছে।
তবে এই আসনটি পুনরুদ্ধার করতে সাবেক এমপি নাদিম মোস্তাফার বিকল্প নেই বলে জানান স্থানীয় বিএনপির একাধিক নেতাকর্মী ও সর্মথকরা। নাদিম মোস্তফা অতিদ্রুত বিভিন্ন জটিলতা কাটিয়ে দুর্গাপুর-পুঠিয়াবাসীর মাঝে পুনরায় ফিরে আসবে বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

এ বিষয়ে দুর্গাপুর পৌর বিএনপির সভাপতি আ. আজিজ মন্ডল ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জানান, দুর্গাপুর-পুঠিয়াতে নাদিম মোস্তফার অবদানের কথা কেউ ভুলতে পারে না। তিনি এমপি থাকা অবস্থায় দুর্গাপুর পুঠিয়াতে রাস্তা-ঘাট, স্কুল, কলেজ, মাদ্রাসা, হাসপাতাল ভবনসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন। যা আজো তার ফলশ্রুতি হয়ে রয়েছে। প্রতিটি মানুষের মুখে মুখে এখনো গেথে রয়েছে নাদিম মোস্তফার নাম।

তারা আরো বলেন নাদিম মোস্তফা একজন সত্যিকারের দেশপ্রমিক মানুষ। দুর্গাপুর-পুঠিয়াবাসি তার জন্য অধীর অপেক্ষায় পথ চেয়ে রয়েছেন। আমরা আশা করছি, আগামি সংসদ নির্বাচনে বিএনপি নির্বাচনে অংশগ্রহন করলে দুর্গাপুর-পুঠিয়াতে আবারো নাদিম মোস্তফাকে পাব। দলমত নির্বিশেষে সাধারণ ভোটারা নির্বিঘ্নে একতরফাভাবে ভোট প্রদান করে বিপুল ভোটে নাদিম মোস্তফাকে নির্বাচিত করবেন বলে আশা করেন তারা।
এদিকে অনেক বিএনপি নেতারা দলীয় মনোনয়ন পেতে জোর প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তবে দুর্গাপুর-পুঠিয়া মনোনয়ন প্রত্যাশী পুঠিয়া উপজেলা বিএনপির সহ-সভাপতি ইসফা খায়রুল হক শিমুল বর্তমানে প্রচার প্রচারণায় এগিয়ে রয়েছেন। এই আসনটি ঘিরে বিএনপির মনোনয়নপ্রত্যাশী রয়েছেন প্রায় হাফ ডজন।

স/শা