নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে দলে মুস্তাফিজ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

গত জুলাইতে সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট ও রয়্যাল লন্ডন কাপে অংশ নিতে গিয়েই চোটে আক্রান্ত হয়েছিলেন মুস্তাফিজুর রহমান। এই চোট এতটাই গুরুতর ছিল যে তাঁকে অস্ত্রোপচার পর্যন্ত করাতে হয়েছিল। এরপর ঢাকায় ফিরে দীর্ঘদিন ধরে পুনর্বাসনে ছিলেন এই বাঁ-হাতি পেসার। এই চোটের কারণে ঘরের মাঠে আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলতে পারেননি তিনি। খেলতে পারেননি ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল)।

দীর্ঘদিন পুনর্বাসন প্রক্রিয়ায় থাকার পর নিউজিল্যান্ড সিরিজের দলে ফিরেছেন মুস্তাফিজ। দলে ফিরলেও কাটার-মাস্টারকে নিয়ে ঠিকই গুঞ্জন ছিল, নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজে খেলতে পারবেন তিনি? অস্ট্রেলিয়ায় দুটি অনুশীলন ম্যাচের একটিতেও খেলতে না পারায় এই গুঞ্জনের ডাল-পালা আরো মেলতে থাকে।

তবে দীর্ঘ সময় পর আগামীকাল আবার মাঠে নামতে পারেন এই বাঁ-হাতি পেসার। ওয়াঙ্গেরির কোবহাম ওভালে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ৫০ ওভারের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। সে ম্যাচে খেলা হতে পারে কাটার-মাস্টারের।

মুস্তাফিজের এই প্রস্তুতি ম্যাচ খেলা হবে কি না তা অজানা থাকলেও প্রথম ওয়ানডের দলে রাখা হয়েছে তাঁকে। এই দলে আরো তিনজন নতুন মুখ রয়েছেন। তাঁরা হলেন মেহেদী হাসান মিরাজ, শুভাশীষ রায় ও তানভীর হায়দার।

আগামী ২৬ ডিসেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু হবে ওয়ানডে দিয়ে। আসরের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে ২৯ ও ৩১ ডিসেম্বর। তিনটি টি-টোয়েন্টি খেলবে ৩, ৬ ও ৮ জানুয়ারি। আর দুটি টেস্ট হবে ১২ থেকে ১৬ এবং ২০ থেকে ২৪ জানুয়ারি।

প্রথম ওয়ানডের বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, শুভাশীষ রায় ও তানভীর হায়দার।

সূত্র : িএনটিভি