নাসিরনগরে হামলার মামলায় ৫৯ জন কারাগারে

সিল্কসিটি ‍নিউজ ডেস্ক:

২০১৬ সালে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুপল্লিতে হামলার ঘটনায় ২টি মামলায় ৫৯ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার হাজিরা দিতে গেলে জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৬ সালের ৩০ অক্টোবর রসরাজ দাস নামে একটি ফেসবুক আইডি থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুপল্লিতে এ হামলার ঘটনা ঘটে। পরে দেশে-বিদেশে এ হামলার ঘটনার প্রতিবাদ জানান বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান। সেদিনের ঘটনায় ৮টি মামলা হয়েছিল।

এর মধ্যে নাসিরনগর সদরের দত্ত বাড়িতে হামলার ঘটনায় কাজল জ্যোতি দত্ত বাদী হয়ে করা একটি ও উপজেলার হরিপুর ইউনিয়নের রসরাজ দাসের বাড়িতে হামলার ঘটনায় তার ভাই দয়াময় দাস বাদী হয়ে একটি মামলা করেন । সেই মামলায় হাজিরা দিতে গিয়ে তারা আটক হন।

আটকদের মধ্যে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হান্নান মিয়া, হরিপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি জামাল মিয়া, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আজদু মিয়াসহ দলের অনেক নেতা রয়েছেন।

মামলার দায়িত্বপ্রাপ্ত জিআরও কামরুল ইসলাম জানান, দুটি মামলায় ৫৯ জন আদালতে হাজিরা দিতে গেলে আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

নাসিরনগর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল্লাহ সরকার বলেন, ২০১৬ সালের ঘটনায় সব মামলার তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এ দুটি মামলা ছাড়াও নাসিরনগর গৌড় মন্দিরে হামলার ঘটনায় নির্মল চৌধুরী বাদী হয়ে একটি, নাসিরনগর পশ্চিমপাড়ার চেঙ্গাপাড়ার ছোট্ট লাল দাসের বাড়িতে আগুনের ঘটনায় একটি, পশ্চিমপাড়া ও বণিকপাড়া দুটি বাড়িতে আগুন দেওয়ার ঘটনায় এসআই সাধন কান্তি দাস চৌধুরী দুটি, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অঞ্জন কুমার দেব একটি- মোট পাঁচটি মামলা হয়। তাছাড়া ধর্মীয় অনুভূতিতে আঘাত করে পোস্ট দেওয়ার অভিযোগ এনে রসরাজের নামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ধারায় মামলা করেন তখনকার এসআই কাউসার হুসাইন

সূত্র: যুগান্তর