নারী হয়ে পুরুষ কর্মকর্তাকে ব্যাঙ্গ, চটেছেন ট্রাম্প

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ট্রাম্প প্রশাসনের নানা সিদ্ধান্ত নিয়ে সারা বিশ্বেই বইছে নিন্দা ও প্রতিবাদের ঝড়। হাসি-তামাশা যে কম হচ্ছে, তা কিন্তু না। খোদ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে ঠাট্টা বোধহয় সবারই পছন্দ। সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রাম্পকে ব্যাঙ্গ করে নির্মিত ভিডিওগুলো তা ই প্রমাণ করে। এবার তাঁর প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তাদের নিয়েও মজা করছেন অনেকে।

 

সম্প্রতি যুক্তরাষ্ট্রের কিছু টিভি স্টেশন হোয়াইট হাউসের মুখপাত্র (প্রেস সেক্রেটারি) শন স্পাইসারকে যেন ঠাট্টার অন্যতম অনুষঙ্গই বানিয়ে নিয়েছেন। আর এতে নাকি খুব চটেছেন ডোনাল্ড ট্রাম্প।

 

সম্প্রতি এনবিসি টেলিভিশন চ্যানেলের ‘স্যাটারডে নাইট লাইভ’ অনুষ্ঠানে কৌতুকাভিনেত্রী ম্যালিসা ম্যাকার্থি মুখপাত্র শন স্পাইসারকে ব্যাঙ্গ করেন। আর তাঁর ওই অভিনয় দ্রুত জনপ্রিয় হয়েছে বিশ্বব্যাপী।

 

ম্যাকার্থির অভিনয় মোটেও সহনশীল ছিল না, বিশেষ করে যেভাবে চুইংগাম চিবিয়েছেন। এ ছাড়া প্রতিবেদকের মুখে ‘ওয়াটারগান’ দিয়ে সাবানপানি ঢুকিয়ে দেওয়ার বিষয়টিও আপত্তিকর।

যুক্তিহীন বিভিন্ন চরিত্রে ম্যাকার্থি খাপ খেয়ে যান, কিন্তু হোয়াইট হাউস তো আর এর ভক্ত নয়।

 

যুক্তরাষ্ট্রের রাজনীতি বিষয়ক সাময়িকী ‘পলিটিকো’ অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ট্রাম্প কৌতুকটি দেখেছেন এবং ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি মনে করেন, ভাবমূর্তি একটি গুরুত্বপূর্ণ বিষয়, যা ওই নারী (ম্যালিসা ম্যাকার্থী) নষ্ট করছে।

 

ওই অজ্ঞাত সূত্র পলিটিকোকে আরো বলেন, ট্রাম্প তাঁর লোকজনদের দুর্বল দেখানো পছন্দ করেন না।

 

এর আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিষেকের সময় লোকজনের উপস্থিতি সংবাদমাধ্যম কমিয়ে দেখিয়েছে বলে প্রথম আলোচনায় আসেন শন স্পাইসার। তিনি অভিযোগ করেন, যত লোক এসেছে বৈরি সংবাদমাধ্যমের ছবিতে তার চাইতে কমিয়ে দেখানো হয়েছে।

 

এরপর ওয়াশিংটনের কেন্দ্রস্থলে অবস্থিত ন্যাশনাল মলে নারীদের ট্রাম্পবিরোধী বিক্ষোভেরও কড়া সমালোচনা করেন স্পাইসার।

 

এ ছাড়া ট্রাম্পের দায়িত্বগ্রহণের পর হোয়াইট হাউসের বিভিন্ন অনুষ্ঠানে সংবাদকর্মীদের সঙ্গে ‘আক্রমণাত্মক’ ও ‘কটু আচরণ’ করেন শন স্পাইসার।

 

হোয়াইট হাউসের মুখপাত্র হিসেবে আসার আগে শন স্পাইসার  ছিলেন রিপাবলিকানদের জাতীয় কমিটির (আরএনসি) জ্যেষ্ঠ কৌশলবিদ। এ ছাড়া তিনি ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবিরের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

 

সূত্র: এনটিভি