নারায়ণগঞ্জে অস্ত্র উদ্ধার অভিযান ফের শুরু

সিল্কসিটিনিউজকে ডেস্ক: নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্বাচল-৫ নম্বর সেক্টরে অস্ত্র উদ্ধার অভিযান ফের শুরু করেছে পুলিশ। শনিবার (৩ জুন) সকাল সাড়ে ৯টার দিকে এই অভিযান শুরু হয়। ফায়ার সার্ভিসের ডুবুরি দল ডোবায় নেমে তল্লাশি চালাচ্ছেন। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত শুক্রবারের পর আর কোনও অস্ত্র পাওয়া যায়নি। নারায়ণগঞ্জের পুলিশ সুপার মইনুল হক এই সব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে রূপগঞ্জের ওসি ইসমাইল হোসেন জানান, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের ঘটনায় এখন পর্যন্ত কোনও মামলা হয়নি। কারণ অভিযান এখনও চলছে। অভিযান শেষ হলে মামলা দায়ের পদক্ষেপ নেওয়া হবে।.

তিনি আরও জানান, যার কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব অস্ত্র-গোলাবারুদ উদ্ধার করা হয়েছে সেই শরিফ খানকে পুলিশ হেফাজতে আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশের বিশেষ টিম তাকে জিজ্ঞাসাবাদ করছে।

উল্লেখ্য বৃহস্পতিবার (১ জুন) মধ্যরাত থেকে রূপগঞ্জে পুলিশের বিশেষ অভিযান শুরু হয়। রূপগঞ্জের পূর্বাচলের ৫ নম্বর সেক্টরের একটি কৃত্রিম জলাধার থেকে ২১টি ব্যাগে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।  পুলিশের মহপরিদর্শক (আইজিপি) শহীদুল হক শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করে জানান, উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে- ৬২টি এসএমজি বা সাব মেশিনগান, ২টি রকেট লঞ্চার, ২টি ওয়াকিটকি, ৫টি ৭ পয়েন্ট ৬২ বোরের পিস্তল,  ৪৯টি রকেট লঞ্চার প্রজেক্টর, ৪২টি হ্যান্ড গ্রেনেড, ৪৪টি এসএমজির ম্যাগাজিন, বিপুল পরিমাণ টাইমফিউজ, ইগনাইটার ও গুলি।.

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অস্ত্র উদ্ধার অভিযান

গত বছর রাজধানীর দিয়াবাড়ির একটি জলাধার থেকে উদ্ধার করা বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদের সঙ্গে রূপগঞ্জের এসব ব্যাগ ও অস্ত্রের ধরনে মিল রয়েছে বলেও জানায় পুলিশ। একই চক্রের হাতে এসব অস্ত্র ছিল বলে ধারণা করা হচ্ছে। বিস্ফোরকগুলো নিষ্ক্রিয় করার কাজ চলছে। সূত্র: বাংলা ট্রিবিউন