‘নামাজে দাঁড়িয়ে গুলির শব্দ শুনি’

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নামাজ পড়তে দাঁড়িয়ে গুলির শব্দ শুনতে পান কাজী ওবায়দুর রহমান নামের এক ব্যক্তি। তিনি রাজধানীর মিরপুরের রূপনগরের যে বাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে তার পাশের একটি বাড়িতে ভাড়া থাকেন।

শুক্রবার রাত পৌনে ১২টার দিকে কাজী ওবায়দুর রহমান সাংবাদিকদের এ কথা জানান।

ওবায়দুর রহমান বলেন, ‘এশার নামাজ শেষ করে যখন বেতের নামাজ শুরু করেছি ঠিক তখনই প্রচুর গুলির শব্দ শুনতে পাই। এরপর নামাজ শেষ করে দ্রুত বাসা থেকে নেমে পাশের অন্য একটি বাসায় আশ্রয় গ্রহণ করি।’

 
ওবায়দুর বলেন, ‘ওই বাড়িটির মালিকের নাম হাশেম আলী। তিনি দুই ছেলে নিয়ে বাড়িটিতে বসবাস করেন। তিনি একজন ভালো মানুষ। ওই বাড়ির কেয়ারটেকার (তত্ত্বাবধায়ক) শফিককে আজকে (শুক্রবার) সন্ধ্যার পর থেকে বাড়িটির গেটে দায়িত্ব পালন করতে দেখেছি।’

 
রাজধানীর মিরপুরের রূপনগরের ৩৩ নম্বর হাউজিংয়ের ৩৪ নম্বর বাড়িতে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে শুক্রবার রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত অভিযান চালায় পুলিশ। এ অভিযানে ‘জঙ্গি’ জাহাঙ্গির ওরফে মুরাদ ওরফে ওমর নিহত হয়েছেন।

পুলিশ জানায়, এই অভিযানের সময় পুলিশের তিন কর্মকর্তা আহত হয়েছেন। আহত তিন কর্মকর্তা হলেন- রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ শহীদ আলম, পরিদর্শক (তদন্ত) শাহীন ফকির ও উপপরিদর্শক (এসআই) মমিনুল ইসলাম। আহতদের চিকিৎসার জন্য প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাত ১২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য সাবিনা আক্তার তুহিন। এ সময় তিনি উপস্থিত সাংবাদিকদের জানান, জঙ্গি বিরোধী সব অভিযানে এলাকাবাসী ও সাধারণ মানুষ সবাই পুলিশকে সহযোগিতা করেছে।

যারা বাড়ির মালিক তাদের নিজ দায়িত্বে ভাড়াটিয়াদের তথ্য থানায় জমা দেওয়ার আহ্বান জানান তুহিন।
এর আগে রাত ১১টা ৪০ মিনিটের দিকে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, সারা দেশেই জঙ্গি বিরোধী অভিযান অব্যাহত রয়েছে।

শুক্রবার দিবাগত রাত ১২টা ২০ মিনিটে পুলিশের অতিরিক্ত কমিশনার শেখ মো. মারুফ হোসেন সাংবাদিকদের জানান,  পুলিশের অভিযানে নিহত ‘জঙ্গি’ জাহাঙ্গির ওরফে মুরাদ ওরফে ওমর গত ১ জুলাই পরিবারসহ রূপনগরের ওই বাড়ির ষষ্ঠ তলার তিন রুমের ফ্লাটটি ভাড়া নিয়েছিলেন। কিন্তু কিছুদিন আগে তিনি তাঁর পরিবারকে এ বাসার বাইরে অন্য কোথাও রেখে আসেন। আর অভিযানের সময় মুরাদ একাই ওই ফ্লাটে ছিলেন।

সূত্র: এনটিভি