বৃহস্পতিবার , ১৫ নভেম্বর ২০১৮ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নানা আয়োজনে রাবিতে পালিত হলো নবান্ন উৎসব

Paris
নভেম্বর ১৫, ২০১৮ ৬:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, রাবি:
নানা আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নবান্ন উৎসব ও কৃষি দিবস উদ্যাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের এগ্রোনমী অ্যান্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের উদ্যোগে র‌্যালি, ধান কাটা ও পিঠা উৎসব, খেলাধুলাসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী এসব কর্মসূচি অনুষ্ঠিত হয়।

দিবসের শুরুতে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, চৌধূরী মো. জাকারিয়া, জনসংযোগ প্রশাসক প্রভাষ কুমার কর্মকার, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, কৃষি অনুষদের অধিকর্তা অধ্যাপক সালেহা জেসমিন, উৎসবের আয়োজক ও বিভাগের সভাপতি অধ্যাপক মোছা. ফাহমিদা চৌধুরীসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থী।

এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক আব্দুস সোবহান বেলুন-ফেস্টুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন। পরে সেখানে নবান্নের পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

সকাল ১১টার দিকে এগ্রোনমী গবেষণা মাঠে অনুষ্ঠিত হয় ধান কাটা উৎসব। এরপরে শুরু হয় শিক্ষার্থীদের অংশগ্রহণে খেলাধূলা। বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে ২০১১-১২ ও ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা, অন্তঃকক্ষ ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে কর্মসূচির সমাপনী অনুষ্ঠিত হয়।

স/অ

সর্বশেষ - শিক্ষা