নাটোর-১ আসন: শেষ মুহুর্তে ধানের শীষের প্রার্থী শিরিনের পরিবর্তে বিমল

বাগাতিপাড়া প্রতিনিধি:

শেষ মুহুর্তে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে ধানের শীষের প্রার্থী পরিবর্তন করে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মনজুরুল ইসলাম বিমলকে চুড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছে। তাঁকে জাতীয় ঐক্যফ্রন্টের কৃষক শ্রমিক জনতা লীগ থেকে ধানের শীষ প্রতিকে চুড়ান্ত মনোনয়ন দেওয়া হয়।

আজ রোববার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক পত্রে মনজুরুল ইসলাম বিমলকে দলীয় প্রতীক ধানের শীষ বরাদ্দ দিতে নাটোর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসককে অনুরোধ করা হয়েছে।

চিঠিতে কামরুন্নাহার শিরীনকে অনিবার্য কারণবশত ও জোটবদ্ধ নির্বাচনের সিদ্ধান্তের কারণে তাকে দেওয়া মনোনয়ন বাতিল করা হয়েছে বলে উল্ল্যেখ করা হয়েছে। এর ফলে গত শুক্রবার বিএনপি থেকে চুড়ান্ত মনোনয়ন দেয়া সাবেক প্রতিমন্ত্রী মরহুম ফজলুর রহমান পটলের সহধর্মিণী অধ্যক্ষ কামরুন্নাহার শিরিন ধানের শীষের প্রার্থীতা থেকে ছিটকে পড়লেন।

এদিকে প্রথম পর্যায়ে এই আসনে বিএনপি থেকে দুজনকে দলীয় মনোনয়নের চিঠি দিয়েছিল দলটি। কামরুন্নাহার শিরিন এর সাথে দলীয় মনোনয়নের চিঠি পেয়ে ছিলেন দলটির কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু। মনোনয়নপত্র প্রত্যাহারের কয়েক ঘন্টা আগে দলীয় মনোনয়ন পরিবর্তনে আসনটিতে নাটকীয়তা শুরু হল বলে ধারণা ভোটারদের।

উল্লেখ্য, মনজুরুল ইসলাম বিমল বিএনপি থেকে কৃষক শ্রমিক জনতা লীগে সদ্য যোগদান করেন।

স/অ