নাটোর-১ আসনে প্রস্তুতি চূড়ান্ত : কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে সরঞ্জাম

বাগাতিপাড়া প্রতিনিধি:

রাত পোহালেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ। ইতোমধ্যে নির্বাচন সংশ্লিষ্ট সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করছে নির্বাচন কমিশন। নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের দুই উপজেলায় সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মোট ১২৫টি কেন্দ্রে পাঠানো হয়েছে ব্যালট বাক্স, ব্যালট পেপার ও প্রয়োজনীয় সরঞ্জামাদী। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রহরায় নির্বাচনী এসব সরঞ্জাম সংশ্লিষ্ট কেন্দ্রগুলোতে পাঠানো হয়েছে বলে বাগাতিপাড়া উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার ও ইউএনও নাসরিন বানুর দপ্তর সূত্রে জানা গেছে।

জানা যায়, শনিবার সকাল ১০টা থেকে নাটোর-১ আসনের বাগাতিপাড়া উপজেলার ৪১টি কেন্দ্রে ভোটের সরঞ্জাম কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়। কেন্দ্রে কেন্দ্রে পুলিশি পাহারায় পাঠানো হয়েছে স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যালট পেপার, প্যাড, অমোচনীয় কালিসহ অন্যান্য উপকরণ। কেন্দ্রে কেন্দ্রে ইতোমধ্যে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে গেছে। নির্বাচন সংশ্লিষ্ট এক কর্মকতা জানান, প্রিজাইডিং কর্মকর্তারা পুলিশি নিরাপত্তায় এসব সরঞ্জাম নিয়ে সংশ্লিষ্ট ভোট কেন্দ্রে পৌঁছে গেছেন।

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন, শহিদুল ইসলাম বকুল (নৌকা), কামরুন্নাহার শিরিন (ধানের শীষ), আবু তালহা (লাঙ্গল), আলহাজ্ব খালেকুজ্জামান (হাতপাখা), আনসার আলী দুলাল (কোদাল), মাকসুদুর রহমান (হারিকেন)।

এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১১ হাজার ৮৬৮ জন। তাদের মধ্যে পুরুষ ১ লাখ ৫৬ হাজার ৫৩৪ জন এবং নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৫৫ হাজার ৩৩৪ জন।

স/শা