নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে বিডি ক্লিন’র পরিচ্ছন্ন অভিযান

নিজস্ব প্রতিবেদক:
স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন নাটোর’র উদ্যোগে মাসব্যাপী পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানের অংশ হিসেবে আজ শনিবার নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে পরিচ্ছন্নতা চালানো হয়।

পরিছন্নতা শুরু হোক আমার থেকে স্লোগানে অনুষ্ঠিত হওয়া বিডি ক্লিন নাটোর’র এ কর্মসূচীতে সদস্যদের সাথে অংশগ্রহন করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেনসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। ঝাড়ু,বেলচা হাতে বিদ্যালয়ের ভেতরে ও বাহিরে পড়ে থাকা যততত্র ময়লা-আবর্জনা কুড়িয়ে নির্দিষ্ট স্থানে ফেলেন তারা। সেই সাথে সকলের মাঝে ডাস্টবিন ব্যবহারে জন্য সচেতনতা সৃষ্টি করেন।

বিডি ক্লিন নাটোর এর সরকারি বালক উচ্চ বিদ্যালয় টিমের সমন্বয়ক কাওছার আহম্মেদ বলেন, বিডি ক্লিন নাটোর থেকে আমাদের স্কুলে তিনটি ডাস্টবিন দেয়া হয়েছে। আমরা সকল ছাত্ররা যেখানে সেখানে ময়লা না ফেলে ডাস্টবিন ব্যবহার করিব। এছাড়া নাটোর শহড়কে পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তুলতে নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের টিম সবসময় বিডি ক্লিনের নাটোর এর সাথে শহরের বিভিন্ন জায়গায় পরিচ্ছন্ন অভিযানের পাশাপাশি সচেতনতা সৃষ্টিতে নিরলস কাজ করে চলবে।

সমন্বয়ক লাবিব হাসান বলেন, আমাদের শহরকে পরিচ্ছন্নতার রোল মডেল হিসেবে সকলের কাছে তুলে ধরতে আমরা বিডি ক্লিনের সদস্য হয়ে কাজ করছি । আমরা স্বপ্ন দেখছি ২০১৯ সালের মধ্যে নাটোর শহরকে পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তুলতে। আমাদের বিদ্যালয়ে বিডি ক্লিনের একটি টিম গঠন করা হয়েছে। এখানকার সকল সদস্য নিজের স্কুল পরিচ্ছন্ন রাখার পাশাপাশি নিজের এলাকা ,নিজের শহরকে পরিচ্ছন্ন রাখতে কাজ করে যাবে।

স/শ