নাটোরে নির্বাচন: পুরুষ ভোটার শুন্য কেন্দ্রগুলো

নিজস্ব প্রতিবেদক:

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভা এবং জোয়ারী ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদের ভোট গ্রহন শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে একযোগে পৌরসভা ও দুইটি ইউনিয়নে ভোট গ্রহণ শুরু হয়।

বৃহস্পতিবার সকাল থেকেই ভোট কেন্দ্রেগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটারদের উপস্থিতির হার বেশি। কিছু কেন্দ্রে পুরুষ ভোটার শুন্য ছিল। মহিলা ভোটারদের সাথে কথা বলে জানা যায়, বাড়ির আনুসাঙ্গিক কাজ করে নেওয়ার জন্য সকাল থেকেই তারা ভেঅট দিতে ভোট কেন্দ্রে আসেন।

নাটোরের বনপাড়া এবং জোয়ারী ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদের প্রতিটি কেন্দ্রে ছিলে একই অবস্থা। তবে দুপুরের পর পুরুষ ভোটারগন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানান।

ভোটেেকন্দ্রের নিরাপত্তার জন্য ৮ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে সশস্ত্র পুলিশ সহ ১৪৪ জন পুলিশ সদস্য, ৬শ’১২জন আনসার ব্যাটেলিয়ন, ভিডিপি ও সাধারণ আনসার নিরাপত্তা কাজে নিয়োজিত রয়েছে। এছাড়া ৪ প্লাটুন বিজিবি এবং র‌্যাব সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করছে।

বনপাড়া পৌরসভার ১১ টি কেন্দ্রের ৬১ টি কক্ষে ১৯হাজার ৫৫২জন ভোটার এবং জোয়ারী ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদের মোট ২৫ টি কেন্দ্রের ১৫৯ টি কক্ষে মোট ৫২ হাজার ৯০০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

স/শ