নাটোরে নিখোঁজ ৪৪ জনের মধ্যে ১৬জনের তথ্য খুঁজে পাচ্ছে না পুলিশ

নিজস্ব প্রতিবেদক, নাটোর:
নাটোরে এ পর্যন্ত ৪৪ জন নিখোঁজের তালিকা করেছে জেলা পুলিশ। তবে নিখোঁজদের মধ্যে ১৬ জনের বিষয়ে কোন তথ্য খুঁজে পাচ্ছেনা পুলিশ।
ধারনা করা হচ্ছে, নিখোঁজদের মধ্যে অনেকেই জঙ্গিবাদের সাথে সংশ্লিষ্ট থাকার আশংকা করা হচ্ছে। এছাড়া অর্থনৈতিক ভাবে জঙ্গিবাদকে সহায়তা করছে এমন দু’ একজন ব্যক্তির সন্ধান পাওয়ার কথা জানিয়েছে পুলিশ।
পুলিশ সুত্রে জানা যায়, নাটোরের ৭টি উপজেলার মধ্যে ৪টি উপজেলার ৪৪ জন নিখোঁজের তথ্য পুলিশ পেয়েছে। এদের মধ্যে লালপুরে ১৪জন, নলডাঙ্গায় ৬জন, নাটোরে ২১ জন এবং সিংড়ায় ৩ জন। নিখোঁজদেরবেশীর ভাগেরই বয়স ১৫ থেকে ১৭ বছরের মধ্যে। তবে কিছু ব্যক্তির বয়স সর্ব্বোচ্চ ২৮ বছর। .
পুলিশ সুত্রে জানায়, এই বয়সের কিশোর  যুবকরাই বেশীরভাগ বিপথ গামী হচ্ছে এবং জঙ্গিবাদ সহ নানা সন্ত্রাসী কার্যক্রমে জড়িয়ে পড়ছে।
নাটোরের পুলিশ সুপার শ্যামল কুমার মুখার্জী সিল্কসিটি নিউজকে জানান, সকল নিখোঁজ ব্যক্তিদের বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। এদের মধ্যে যে ১৬জন নিখোঁজ ব্যক্তির বিষয়ে থানায় জানানো হয়নি তাদের পরিবারের সদস্যদের গতি বিধির ওপর পুলিশ বিশেষ নজরদারী রেখেছে।
পুলিশ সুপার আরো জানান, নাটোরের নলডাঙ্গা এবং সিংড়া এলাকায় জেএমবির কার্যক্রমের কিছু বিষয় পুলিশের নজরে এসেছে। দু’একজন ব্যক্তির বিরুদ্ধে জঙ্গিবাদকে অর্থনৈতিক ভাবে সহযোগিতা করার বিষয়টি পুলিশ জানতে পেরেছে। তাদের গতি বিধির ওপর নজর রাখা সহ উপযুক্ত তথ্য প্রমাণ যোগাড় করছে পুলিশ। যে কোন মুহুর্তে তাদের গ্রেপ্তার করা হতে পারে।
কারা নিখোঁজ রয়েছেন অথবা কারা অর্থনৈতিক ভাবে জঙ্গিবাদ কে সহযোহিতা করছেন এমন প্রশ্নের জবাবে পুলিশ সুপার জানান, তদন্তের স্বার্থে এদের নাম প্রকাশ করা এই মুহুর্তে সম্ভব নয়। তবে পুলিশ যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত রয়েছে।
স/শ