নাটোরে নানা আয়োজনে বড়দিন পালিত

নিজস্ব প্রতিবেদক,নাটোর:
নাটোরে নানা আয়োজনে খ্রিষ্টান সম্প্রদায় বড়দিন পালিত হয়েছে। আজ সোমবার সকালে বনপাড়ার ধর্মপল্লী ক্যাথলিক মিশনে পার্থনার মধ্য দিয়ে বড় দিনের কর্মসুচী শুরু হয়।
প্রার্থনা করেন পাল পুরোহিত ফাদার বিকাশ ইউবার্ড রিবেরু। এরপর খ্রিষ্টান সম্প্রদায়ের লোকজন নেচে গেয়ে আনন্দ উল্লাস করে।  পরে বাড়ি বাড়ি পিঠা উৎসব হয়।
এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার প্রমুখ।
বাগাতিপাড়া
এদিকে নাটোরের বাগাতিপাড়ায় যথাযোগ্য মর্যাদায় ও র্ধর্মীয় ভাবগাম্বীর্যের মধ্য দিয়ে খ্রিষ্টান সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব শুভ বড় দিন উদযাপিত হয়েছে। উপজেলার জামনগরের রাঙ্গামাটি, খাটখইর, ডুমরাই এবং পাঁচুড়িয়া গীর্জায় বিশেষ প্রার্থনার মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা হয়। সেখানে দেশ ও জাতির মঙ্গল কামনা করে প্রার্থনা করা হয়। এতে খ্রীষ্টান পল্লীর সকল বয়সের নারী-পুরুষ অংশগ্রহণ করে।
এছাড়াও এসব পল্লীর বাড়িতে বাড়িতে তৈরি করা হয়েছে পিঠা-পুলি, পায়েশসহ নানা ধরনের খাবার। বড় দিন উদযাপন উপলক্ষে পাঁচুড়িয়া ধেরনিক গীর্জায় শুভেচ্ছা বিনিময় ও আলোচনা সভার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম প্রধান অতিথি থেকে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
ধর্মযাজক জন বিশরার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক সেকেন্দার রহমান।
সভা শেষে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের মাঝে কম্বল বিতরণ করা হয়। এছাড়া সুষ্ঠু, শান্তিপূর্ণ পরিবেশে বড় দিন উদযাপনের লক্ষ্যে উপজেলার ৫টি গীর্জা চত্ত্বরে পুলিশ মোতায়েন করা হয়।

স/শ