নাটোরে গলায় ফাঁস দিয়ে আদিবাসী কৃষকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, নাটোর:
নাটোর সদর উপজেলায় গলায় দড়ি দিয়ে ফাঁস লাগিয়ে হিরেন পাহান (৪৫) নামে আদিবাসী কৃষকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার গভীর রাতের সদর উপজেলার দরাপপুর গ্রামে এঘটনা ঘটে। হিরেন একই গ্রামের মৃত গোবরার ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, মঙ্গলবার রাতে খাওয়া-দাওয়াশেষে হিরেন পাহান ও তার স্ত্রী একটি কক্ষে এবং পাশের কক্ষে তার তিন ছেলে একসাথে ঘুমিয়ে পড়ে। পরে গভীর রাতে হিরেন সকলের অগোচরে গোয়াল ঘরের তীরের সাথে দড়ি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আতœহত্যা করে। হিরেনের স্ত্রী পাইরো বালা জানান, গভীর রাতে ঘুম থেকে জেগে ওঠে দেখেন বিছানায় তার স্বামী নেই। পরে ঘরের দরজা খুলতে গিয়ে দেখেন বাইরে থেকে দরজার শিকল তুলে দেওয়া।

পরে পাইরো বালা পাশের কক্ষে ঘুমিয়ে থাকা বড় ছেলে শান্তকে ডেকে তুলে দরজার শিকল খুলে দিতে বলেন। শান্ত ঘরের শিকল খুলে দিলে পাইরো বালা বাইরে হিরেনের খোঁজ করতে থাকেন। এসময় তিনি তার স্বামীকে গোয়াল ঘরের তীরের সাথে দড়ি দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় দেখতে পান। পরে তিনি সকলকে ডেকে তোলেন।

এ ব্যাপারে নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান জানান, বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।
স/শ